রাতারাতি সব সংকট দূর করা যাবে না: অর্থমন্ত্রী

Posted on January 14, 2024

নিজস্ব প্রতিবেদক: অর্থনীতিতে চ্যালেঞ্জ আছে তা সমাধান করতে হবে। রাতারাতি সব সংকট দূর করা যাবে না বলে জানিয়েছেন, নবনিযুক্ত অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। আজ রোববার (১৪ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে অর্থমন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্রথম দিন সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, রোজায় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সময় দিতে হবে। পণ্যের দাম নিয়ন্ত্রণ করতে অর্থমন্ত্রণালয় একা পারবে না। বাণিজ্য মন্ত্রণালয়ের সঙ্গে সন্ময়ক করে কাজ করবো। রাতারাতি সব কিছু ঠিক করা যাবে না।

তিনি বলেন, অর্থ পাচার রোধে কাজ করা হবে। টাকার মূল্য কমে গেছে। সেটা নিয়েও কাজ করা হবে। এ বিষয়ে দেখি কি করা যায়! অর্থনীতিতে চ্যালেঞ্জ আছে। একটু সময় দিন।

দ্বাদশ জাতীয় নির্বাচন শেষে গঠিত নতুন মন্ত্রিসভার সদস্যরা আজ সকাল থেকে তাদের দায়িত্ব পালন শুরু করেছেন। মন্ত্রী-প্রতিমন্ত্রিরা নিজ নিজ মন্ত্রণালয়ের দায়িত্ব বুঝে নেওয়ার পাশাপাশি সকলের সঙ্গে পরিচিত হতে শুরু করেছেন। কথা বলেছেন সাংবাদিকদের সঙ্গেও।

সকাল থেকেই মন্ত্রী-প্রতিমন্ত্রীদের শুভেচ্ছা জানাতে সচিবালয় ছিল কর্মব্যস্ত। পরিবর্তন করা হয়েছে মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের নেমপ্লেট। মন্ত্রী-প্রতিমন্ত্রীরা সচিবালয়ে পৌঁছালে তাঁদের ফুল অভ্যর্থনা জানিয়েছেন স্ব স্ব মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

নতুন এই মন্ত্রিসভায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়েছেন সাবের হোসেন চৌধুরী। সকালেই তিনি চলে আসেন তার মন্ত্রণালয়ে। সেখানে সকলের সঙ্গে পরিচিতি পর্ব শেষ করে কথা বলেছেন সাংবাদিকদের সঙ্গে।