প্রয়োজনে নতুন কারিকুলামে পরিবর্তন আনা হবে: শিক্ষামন্ত্রী

Posted on January 14, 2024

নিজস্ব প্রতিবেদক : প্রয়োজনে নতুন কারিকুলামের মূল্যায়নে অবশ্যই পরিবর্তন আনা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেন, শিক্ষাবর্ষ মাত্র শুরু হয়েছে। ধারাবাহিক মূল্যায়নের কাজগুলোও শুরু হয়েছে। কাজ করতে গিয়ে যদি কোনো সমস্যা মনে হয় তাহলে পরিবর্তন অবশ্যই আসবে।

রোববার (১৪ জানুয়ারি) সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন শিক্ষামন্ত্রী মহিবুল হাসান নওফেল।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নতুন শিক্ষামন্ত্রী নওফেল বলেন, ‘দক্ষ ও কর্মমুখী শিক্ষাকে আমরা গুরুত্ব দেবো। প্রত্যেকের মতামতকে আমরা গুরুত্ব দেবো। প্রয়োজনে কারিকুলামে পরিবর্তন আনা হবে।’

তিনি বলেন, নতুন কারিকুলাম হঠাৎ করে আসেনি। এটা নিয়ে আলোচনা-সমালোচনা থাকাটাই স্বাভাবিক। এগুলো মাথায় রেখেই দুর্বলতা ও সমস্যা থাকলে সমাধান করা হবে।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষায় একটা ধারাবাহিকতা থাকে। সেই ধারাবাহিকতার মধ্য দিয়ে রূপান্তর ও স্মার্ট বাংলাদেশ গড়তে হবে। স্মার্ট সিটিজেন তৈরি করার জন্য স্মার্ট এডুকেশন সিস্টেম আমাদের প্রয়োজন। সেই লক্ষ্যে আমরা কাজ করব।

নতুন সরকারের মন্ত্রিসভার সদস্য হিসেবে গত বৃহস্পতিবার শপথ নেন ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। তাকে শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী থেকে মন্ত্রী করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নতুন মন্ত্রিসভার সদস্য হিসেবে আজ প্রথমবার সচিবালয়ে এলে শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান মন্ত্রণালয়ের কর্মকর্তারা।