সেন্টমার্টিনে কমেছে পর্যটকের সংখ্যা

Posted on January 13, 2024

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, কক্সবাজার প্রতিনিধি: দ্বাদশ সংসদ নির্বাচন শেষ হলেও তার রেশ কাটেনি। তাই দেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে পর্যটকের সংখ্যা বাড়েনি। নির্বাচনের ফলে প্রভাব পড়েছে দেশের সেন্টমার্টিনে। কমেছে পর্যটকের আগমন।

নির্বাচন উপলক্ষে টানা তিন দিন বন্ধ থাকার পর গত মঙ্গলবার থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল শুরু হয়েছে। কিন্তু অন্য দিনের মতো তেমন পর্যটকের ভিড় নেই। অল্প সংখ্যক পর্যটক নিয়ে চলছে জাহাজগুলো। ফলে চরম লোকসান গুনতে হচ্ছে জাহাজ কর্তৃপক্ষসহ পর্যটন সংশ্লিষ্ট মৌসুমি ব্যবসায়ীদের।

তারা বলছেন, এখন জানুয়ারী মাস গেলো বছর এ মাসে পর্যটকের ঢল নেমেছিলো, এবার এখনো পর্যটকের দেখা নেই তাই দুশ্চিন্তা বাড়ছে। কারণ এবছর মার্চ মাসের মাঝামাঝিতে রমজান শুরু হবে তাই জানুয়ারী মাস ও ফেব্রুয়ারী মাসই হলো এবারের মৌসুম।

প্রতিদিন ৬-৭টি জাহাজ চলাচল করলেও আশানুরূপ পর্যটক নেই এই দ্বীপে। পর্যটকরা বলছেন এই মৌসুমে যে পরিমাণ পর্যটক থাকার কথা সে পরিমাণ নেই। নির্বাচনের কারণে কিছুটা কম হলেও পরে এর সংখ্যা বাড়তে পারে।

সেন্টমার্টিন ইউপির চেয়ারম্যান মুজিবুর রহমান জানান, নির্বাচনের কারণে ৩ দিন বন্ধ থাকার পর ৯ জানুয়ারি থেকে পর্যটক আসছে, আশা করি দেশের মানুষ সেন্টমার্টিনে ঘুরতে আসবে।