'মীর জাফর: চ্যাপ্টার টু'তে ফেরদৌস, বিপরীতে শ্রীলেখা-শ্রাবন্তী

Posted on January 11, 2024

বিনোদন ডেস্ক : ফের কলকাতার সিনেমায় অভিনয় করতে চলেছে ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেতা ফেরদৌস আহমেদ। ছবির নাম ‘মীরজাফর : চ্যাপ্টার ২’। মীরজাফর নামটা বললেই যে জায়গার কথা মনে হয়, সেটি হল মুর্শিদাবাদ। এবার মুর্শিদাবাদের গল্পই উঠে আসবে পর্দায়। এই ছবির চিত্রনাট্যে রয়েছে দুই বাংলার সীমান্তপারের কথা, সেখানে অবাধে ঘটে যাওয়া একের পর এক অপরাধ জগতের গল্প বলবে ‘মীরজাফর : চ্যাপ্টার ২’।

২০২৩ সালে এই ছবির কথা প্রকাশ্যে আসলেও এই ছবির শ্যুটিং শুরু হয়নি কারণ এরই মাঝে রাজনীতিতে ব্যস্ত হয়ে পড়েন ফেরদৌস।

রোববার (৭ জানুয়ারি) বাংলাদেশের দ্বাদশ সংসদীয় নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হয়ে ভোটে দাঁড়িয়েছিলেন ফেরদৌস আহমেদ। বিপুল ভোটে জয়লাভ করেন নায়ক। কিন্তু এর জেরেই থমকে যায় তাঁর বেশ কিছু ছবির কাজ। তার মধ্যে অন্যতম অর্কদীপ মল্লিকা নাথের ছবি ‘মীরজাফর : চ্যাপ্টার ২’। বর্তমান রাজনৈতিক, সামাজিক পরিস্থিতির ছবি উঠে আসবে চিত্রনাট্যে।

বর্তমান সময়ের প্রেক্ষাপটে ফেলা একটি সামাজিক গল্প। আধুনিক মীরজাফরের কথা বলবে এই ছবি। ছবিতে ফেরদৌস ছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করার কথা ছিল শ্রাবন্তী, প্রিয়াঙ্কা সরকার ও সৌরভ দাসের। কিন্তু ফেরদৌসের নির্বাচনী প্রচারের কারণেই থমকে যায় শ্যুটিংয়ের পরিকল্পনা। তবে এবার সেই ছবির কাজই এবার শুরু করতে চান ফেরদৌস।

ছবিতে প্রথমবার ফেরদৌসের সঙ্গে দেখা যাবে শ্রাবন্তীকে। ছবির লুকে দেখা যায় ফিরদৌসের সঙ্গে অন্তরঙ্গ শ্রাবন্তীর ছবি।

এক সংবাদমাধ্যমে ফেরদৌস জানান, ‘‘পরিচালক অর্কনাথ মল্লিকের মীরজাফর চ্যাপ্টার ২-এ অভিনয়ের কথা হয়েছিল। তারপরেই নির্বাচন নিয়ে ব্যস্ত হয়ে পড়ি। ফলে, কথা এগোয়নি। সে সব পর্ব মিটিছে। এবার নতুন করে কথা শুরু হবে। খুব ইচ্ছে, ছবিটি করব।’’

আরও পড়ুন:

বিয়ে করছেন মৌসুমী হামিদ

কঙ্গনাকে গুলি করে মারতে চেয়েছিলেন তাঁর বাবা!