তালা ভেঙে নয়াপল্টন কার্যালয়ে বিএনপির নেতাকর্মীরা

Posted on January 11, 2024

নিজস্ব প্রতিবেদক : দীর্ঘ ২ মাস ১৩ দিন বন্ধ থাকার পর বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর নেতৃত্বে তালা ভেঙে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করলেন নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে কার্যালয়ের সামনে জড়ো হন নেতাকর্মীরা। পরে মূল ফটকের তালা ভেঙে নেতাকর্মীদের নিয়ে ভেতরে প্রবেশ করেন তিনি।

এসময় রিজভী বলেন, পুলিশ তালা লাগিয়ে চাবি নিয়ে যায়। চাবি চাওয়ার পরও দেয়নি। তাই তালা ভেঙে কার্যালয়ে প্রবেশ করেছি।

গণতন্ত্রের আন্দোলন করেছেন জানিয়ে বিএনপির এ সিনিয়র নেতা বলেন, আমরা গণতন্ত্রের পক্ষে ছিলাম, জনগণের পক্ষে ছিলাম। জনগণের দাবির প্রতিধ্বনি করেছি আমরা।

কার্যালয়ে এখন পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ চলবে। বিকেল ৩টায় বিএনপির স্থায়ী কমিটির নেতারা সংবাদ সম্মেলন কথা বলবেন বলে জানিয়েছেন রুহুল কবির রিজভী।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের দিন কাকরাইল মোড়ে আইনশৃঙ্খলা বাহিনী ও আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে সংঘাত হয় বিএনপির নেতাকর্মীদের। এর ঘণ্টা দুয়েকের মধ্যে মহাসমাবেশ পণ্ড হয়ে যায়। সংঘর্ষ চললেও মঞ্চ থেকে হরতাল ঘোষণা দিয়ে স্থল ত্যাগ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এরপর থেকেই বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়ক নিয়ন্ত্রণে নেয় আইনশৃঙ্খলা বাহিনী। সেদিন রাতেও বিএনপি কার্যালয়ে একাধিক নেতাকর্মী ও নিরাপত্তাকর্মী ছিলেন। তবে ২৯ অক্টোবর ভোর থেকে বিএনপি কার্যালয়ের ফটকে তালা ঝুলতে দেখা যায়। সকাল থেকে কার্যালয়ের সামনের অংশে ‘ক্রাইম সিন’ লেখা হলুদ টেপ দিয়ে ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনী। দুদিন ধরে আলামত সংগ্রহ করে আইনশৃঙ্খলা বাহিনী। দুদিন পর দেওয়া হয় কাঁটাতারের বেড়া। তবে তফসিল ঘোষণার পর থেকে তা শিথিল করা হয়। এরপর থেকেই তালা ঝুলছে। এই সময়ে অজ্ঞাত স্থান থেকে নিয়মিত ভার্চুয়াল সংবাদ সম্মেলন ও বিবৃতি পাঠিয়ে আসছিল তারা।