গ্রামীণ ব্যাংকের নতুন এমডি নূর মোহাম্মদ

Posted on January 10, 2024

গ্রামীণ ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হয়েছেন নূর মোহাম্মদ। সম্প্রতি অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের ১৫৩তম সভায় উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) থেকে পদোন্নতি দিয়ে তাকে এমডি করা হয়েছে। গ্রামীণ ব্যাংক এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়, ১৯৮৯ সালে গ্রামীণ ব্যাংকে প্রবেশনারি অফিসার হিসেবে যোগ দেন নূর মোহাম্মদ। তিনি শুরু থেকে ব্যাংকের বিভিন্ন পদে যেমন ব্রাঞ্চ ম্যানেজার, প্রোগ্রাম অফিসার, এরিয়া ম্যানেজার, জোনাল অফিসের প্রশাসনিক কর্মকর্তা, জোনাল অডিট অফিসার, জোনাল ম্যানেজার ও বিভাগপ্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। প্রেস বিজ্ঞপ্তি

রাজশাহীর বাগমারা উপজেলার বড় বিহানালী গ্রামে জন্মগ্রহণ করেন নূর মোহাম্মদ। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ থেকে এমএ ডিগ্রি অর্জন করেন।

প্রশাসনিক স্তরের বিভিন্ন পর্যায়ে সততা, নিষ্ঠা, দক্ষতা ও সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করে প্রতিষ্ঠানের উন্নয়নে অসামান্য অবদান রেখেছেন নূর মোহাম্মদ। দীর্ঘ অভিজ্ঞতার আলোকে ভবিষ্যতে ঋণ সুরক্ষা ও আমানত বৃদ্ধিসহ স্মার্ট গ্রামীণ ব্যাংক বিনির্মাণে আরও কার্যকর ভূমিকা রাখার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন তিনি।