সাতক্ষীরায় নৌকার নির্বাচনী অফিসে আগুন

Posted on January 6, 2024

শহীদুজ্জামান শিমুল, সাতক্ষীরা প্রতিনিধি : সাতক্ষীরা-৪ সংসদীয় আসনের কালিগঞ্জ উপজেলা সদরে নৌকা প্রতীকের নির্বাচনী অফিসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা।

শনিবার গভীর রাতে দেয়া আগুনে পুড়ে ভস্মিভূত হয়েছে নির্বাচনী অফিস ও পাশ্ববর্তী দু’টি ব্যবসা প্রতিষ্ঠান।

কালিগঞ্জ থানা থেকে ২শ’ গজ এবং অতিরিক্ত পুলিশ সুপারের কার্যালয় থেকে মাত্র ৫০ গজ দূরত্বে এ ঘটনাটি ঘটে।

স্থানীয়রা জানান, রবিবার ভোর রাত ২ টার দিকে অজ্ঞাত দুর্বৃত্তরা থানার সন্নিকটে অবস্থিত নৌকার নির্বাচনী ক্যাম্পে অগ্নিসংযোগ করে পালিয়ে যায়।আগুন জ্বলতে দেখে স্থানীয়রা নেভানোর চেষ্টার পাশাপাশি কালিগঞ্জ ফায়ার সার্ভিসে খবর দেন।

কালিগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনার আগেই অফিসের আসবাবপত্র ও অন্যান্য সরঞ্জাম ভস্মিভূত হয়ে যায়।

অগ্নিকান্ডে রাজ টেলিকম ও এশিয়া স্টীল এন্ড থাই এ্যালুমিনিয়াম নামক দু’টি ব্যবসা প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়। এ সময় পাশের একটি বসতঘরও আংশিক পুড়ে গেছে। খবর পেয়ে সাতক্ষীরা-৪ আসনে আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী এসএম আতাউল হক দোলন, সাতক্ষীরা-৪ আসনে আওয়ামী লীগের নির্বাচনী পরিচালনা কমিটির সদস্য সচিব শেখ এজাজ আহম্মেদ স্বপনসহ আওয়ামী লীগের নেতা-কর্মীরা শনিবার বেলা ১২ টার দিকে ঘটনাস্থলে আসেন।

নৌকা প্রতীকের প্রার্থী এস.এম আতাউল হক দোলন বলেন, নৌকার বিজয় সুনিশ্চিত জেনে তার অন্যতম নির্বাচনী প্রতিদ্বন্দ্বী বিএনএম এর নোঙ্গর প্রতীকের প্রার্থী এইচএম গোলাম রেজার ইন্ধনে নৌকা প্রতীকের নির্বাচনী অফিস আগুন দিয়ে পোড়ানো হয়েছে।

এ ঘটনার সুষ্ঠ তদন্ত ও দোষীদের শাস্তি দাবি করে তিনি ভয়ভীতির তোয়াক্কা না করে ৭ জানুয়ারীর নির্বাচনে দলে দলে উপস্থিত হয়ে নৌকাকে বিজয়ী করার জন্য দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের মানুষের আহব্বান জানান।

কালিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আমিনুর রহমান জানান, অগ্নিকান্ডের ঘটনা সুষ্ঠু তদন্ত করা হবে এবং দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। নির্বাচনের পূর্বমুহূর্তে সকলকে শান্ত থাকার জন্য অনুরোধ জানান এ পুলিশ কর্মকর্তা।

এ ব্যাপারে জানার জন্য নোঙ্গর প্রতীকের প্রার্থী এইচএম গোলাম রেজার ব্যবহৃত মুঠোফোনে যোগাযোগ করলেও তিনি তার ফোনটি রিসিভ করেননি।