নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার জন্য কাজ করছে র‍্যাব

Posted on January 6, 2024

গাজীপুর প্রতিনিধি : র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-১ এর লে: কর্ণেল মুহাম্মদ মোসতাক আহমদ বলেছেন, নির্বাচনের আগে যেন আইনশৃঙ্খলা কোন অবস্থাতেই অবনতি না হয় এবং নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার জন্য কাজ করছে র‍্যাব।

শনিবার (৬ জানুয়ারি) সকালে গাজীপুর প্রেসক্লাবের সামনে র‍্যাব-১ এর লে: কর্ণেল মুহাম্মদ মোসতাক আহমদ এসব কথা বলেন।

তিনি বলেন, যারা নাশকতা করে তাদেরকে প্রতিহত করার জন্য কাজ করছে র‍্যাব। ভোটাররা যেন নির্বিঘ্নে ভোট প্রদান করতে পারে র‍্যাবের এলিট ফোর্স দিনব্যাপী তাদের কার্যকলাপ অব্যাহত রেখেছেন। যেকোনো ধরনের নাশকতাকে প্রতিহত করার জন্য র‍্যাবের যে স্পেশাল ফোর্স, কমান্ডো টিম, ডগ স্কোয়ার্ড টিম,এমনকি হেলিকপ্টার পর্যন্ত প্রস্তুত আছে।

এসময় তিনি আরো বলেন, নির্বাচনকালীন সময়ে যে কোন ধরনের অপতৎপরতা এবং অপকর্মকে প্রতিহত করার জন্য রিটার্নিং কর্মকর্তার আদেশে যে কোনো নিরাপত্তা দেওয়ার জন্য আমরা প্রস্তুত আছি। এছাড়াও নির্বাচন পরবর্তী সময়ে নাগরিকদের জানমাল নিরাপত্তা দেওয়ার জন্য র‍্যাব সর্বদা প্রস্তুত রয়েছে।

গাজীপুর পোড়াবাড়ি ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর মোঃ ইয়াসির আরাফাত হোসেন জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে গাজীপুরে ১০টি র‍্যাবের টহল টিম কাজ করছে।

৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তি পূর্ণ করার জন্য নির্বাচন কমিশন ও বেসামরিক প্রশাসনকে সহযোগিতা করার জন্য অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি র‍্যাব স্ট্রাইকিং এবং মোবাইল ফোর্স হিসেবে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত আছে।