ভোটারদের বাড়ি বাড়ি কাপড় কাঁচা পাউডার বিতরণ, ফ্রীজ প্রতীকের দুই কর্মীকে জরিমানা

Posted on January 6, 2024

আহসান আলম, চুয়াডাঙ্গা প্রতিনিধি: নির্বাচনী আচরণবিধী লঙ্ঘনের দায়ে চুয়াডাঙ্গায় ফ্রীজ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী এম এ রাজ্জাক খানের দুই কর্মীকে জরিমানা করা হয়েছে। ভোটারদের বাড়িতে বাড়িতে কাপড় কাঁচা পাউডার বিতরণ করার অভিযোগে দু’জন কর্মীকে জরিমানা করা হয়।

শুক্রবার (৫ জানুয়ারি) রাতে চুয়াডাঙ্গা সদর উপজেলার কুতুবপুর ইউনিয়ন ও শংকরচন্দ্র ইউনিয়নের বিভিন্ন গ্রামে ভোটারদের বাড়িতে বাড়িতে কাপড় কাঁচা পাউডার বিতরণ করছিলেন ওই দুই কর্মী। চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাদের দু’জনকে মোট ২০ হাজার টাকা জরিমানা করেন।

তারা হলেন- চুয়াডাঙ্গা সদর উপজেলার শংকরচন্দ্র ইউনিয়নের হাবিবুর রহমানের ছেলে আবু বক্কর এবং কুতুবপুর ইউনিয়নের সাহাপুর গ্রামের রইচ উদ্দিনের ছেলে মনজিত হোসেন। তারা দু’জনই ফ্রীজ প্রতীকের কর্মী বলে জানা গেছে।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট শেখ মো. রাসেল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ফ্রীজ প্রতীকের স্বতন্ত্র প্রার্থীর কর্মীরা ভোটারদের বাড়িতে বাড়িতে ডিটারজেন্ট পাউডার বিতরণ করছে এমন অভিযোগের ভিত্তিতে ঘটনাস্থলে যায়। ঘ

টনার সত্যতা প্রমানিত হওয়ায় নির্বাচন আচরণ বিধী লঙ্ঘনের দায়ে ওই দু’জনকে ১০ হাজার টাকা করে মোট ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।