নারায়ণগঞ্জে যাত্রীবাহী বাস থেকে টাইমবোমা উদ্ধার

Posted on January 6, 2024

নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে বেঙ্গল পরিবহনের একটি যাত্রীবাহী বাস (ঢাকা-মেট্রো ব-১২-২৫৫৫) টাইম বোমা উদ্ধার করেছে পুলিশ। পরে সেটি নিষ্ক্রিয় করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীটি।

শুক্রবার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সানারপাড় এলাকায় কক্সবাজারগামী বেঙ্গল পরিবহন থেকে এটি উদ্ধার করা হয়।

বাসটির সুপারভাইজার মো. হাসান জানান, রাজধানীর ঢাকার গাবতলী বাসস্ট্যান্ড থেকে একজন যাত্রী তাদের বাসে উঠেন। পরবর্তীতে গাড়ি ছেড়ে সায়েদাবাদ এসে থামিয়ে আবার যাত্রী ওঠানোর পর তারা হানিফ ফ্লাইওভার পর্যন্ত এসে পুনরায় গাড়ির যাত্রী ওঠান। পরে গণনাকালে পেছনের ডি-১ নাম্বারের সিটে যাত্রী দেখতে না পেয়ে তাকে ফোন দেন। কয়েকবার ফোন দেওয়া হলেও তিনি ফোন ধরেননি। একপর্যায়ে তার রেখে যাওয়া ব্যাগে তল্লাশি করলে বোমা সদৃশ্য বস্তু দেখতে পান তারা। পরে ৯৯৯ এ কল দেন।

রাত সোয়া ১২টার দিকে ডিএমপির কাউন্টার টেররিজমের বোম ডিসপোজাল ইউনিট ঘটনাস্থলে গিয়ে বোমা সাদৃশ্য বস্তুটি উদ্ধার করে। সেটি টাইম বোমা ছিল বলে জানায় পুলশ। উদ্ধারের পর রাত একটার দিকে সেটি নিষ্ক্রিয় করা হয়।

সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আবু বকর সিদ্দিক (ওসি) জানান, বেঙ্গল পরিবহন থেকে বোমা সাদৃশ্য বস্তু পাওয়া যায়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে বিষয়টি পরীক্ষার জন্য বোম্ব ডিসপোজাল ইউনিটকে খবর দেয়। তারা ঘটনাস্থলে এসে বোমাসদৃশ বস্তুটি পরীক্ষার পর নিশ্চিত করে, এটা টাইম বোমা ছিল। বোমাটি বিস্ফোরিত হলে বাসে আগুন ধরে যেত ও প্রাণহানিরও আশঙ্কা ছিল।