‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনে আগুন, নিহত ৪

Posted on January 5, 2024


নিজস্ব প্রতিবেদক :
রাজধানী ঢাকার কমলাপুরের গোপীবাগ এলাকায় বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় এখন পর্যন্ত চারজনের নিহতের খবর পাওয়া গিয়েছে। এ সংখ্যা আরও বাড়তে পারে। তবে কতজন আহত হয়েছেন সেটি এখনো নিশ্চিত নয়।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের ডেপুটি ডিরেক্টর সালেহ উদ্দিন।

খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে যাচ্ছে খিলগাঁও ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট। এ ঘটনায় এখন পর্যন্ত চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। দগ্ধ হয়েছেন বেশ কয়েকজন। আজ শুক্রবার (৫ জানুয়ারি) রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার রাকিবুল হাসান বলেন, আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে খিলগাঁও ও পোস্তগোলা ফায়ার স্টেশনের ৭টি ইউনিট কাজ করছে। তবে আগুনের সূত্রপাত সম্পর্কে এখনো জানা যায়নি।

রেলওয়ে পুলিশের ঢাকা জেলার পুলিশ সুপার আনোয়ার হোসেন বলেন, প্রাথমিকভাবে জানা গেছে ট্রেনের পাওয়ার কার থেকে আগুনের সূত্রপাত হয়েছে। এটি নাশকতা নাকি গোলযোগ বিষয়টি যাচাই করা হচ্ছে। তাৎক্ষণিকভাবে হতাহতের খবর পাওয়া যায়নি।

এ নিয়ে দেশে গত ২৮ অক্টোবরের পর ট্রেনে আগুনের ঘটনায় মোট আটজনের মৃত্যু হলো। এর আগে গত ১৯ ডিসেম্বর রাজধানীর তেজগাঁও স্টেশনে মোহনগঞ্জ এক্সপ্রেসে আগুন দেয় দুর্বৃত্তরা। আগুনে ট্রেনটির তিনটি বগি পুরোপুরি পুড়ে যায়। পরে একটি বগি থেকে মা ও শিশুসহ চারজনের লাশ উদ্ধার করা হয়।

রেলপথ মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, আজকের আগুনের বাইরে গত ২৮ অক্টোবরের পর থেকে হরতাল-অবরোধের মধ্যে দেশের বিভিন্ন জায়গায় চারটি ট্রেনে আগুন দেওয়া এবং রেললাইন কেটে ফেলার একটি ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা। রেললাইনে আরও ১৯টি অগ্নিসংযোগ এবং ৮টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে।