মুন্সীগঞ্জে নির্বাচনী ক্যাম্পে গুলি, নৌকার কর্মী নিহত

Posted on January 4, 2024

মুন্সীগঞ্জ প্রতিনিধি : মুন্সীগঞ্জ-৩ আসনের ডালিম সরকার (৩৫) নামে নৌকা প্রার্থীর এক সমর্থককে গুলি করে হত্যার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে। এ ঘটনায় আরও একজনকে কুপিয়ে জখম করা হয়েছে।

বুধবার (৩ জানুয়ারি) দিনগত রাত সাড়ে ১২টার দিকে সদর উপজেলার মোল্লাকান্দি ইউনিয়নের মুন্সীকান্দি গ্রামে নৌকার নির্বাচনি ক্যাম্পে এ হামলার ঘটনা ঘটে।

নিহত ডালিম সরকার ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী মৃণাল কান্তি দাসের সমর্থক ছিলেন। আহত সোহেল মিয়াকে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাতেই আশঙ্কাজনক অবস্থায় গুলিবিদ্ধ ডালিমকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে আজ বৃহস্পতিবার ভোরে তার মৃত্যু হয়। এ ঘটনায় সোহেল নামের নৌকার আরেক কর্মী আহত হয়েছেন। তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় স্বতন্ত্র প্রার্থী কাঁচি প্রতীকের হাজী মো. ফয়সাল বিপ্লব সর্মথকরা এই হামলা ও হত্যাকাণ্ডের সাথে জড়িত বলে দাবি নৌকা সর্মথকদের।

স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার দিনগত রাতে মুন্সিকান্দি এলাকায় নিজেদের ক্যাম্পে অবস্থান করছিলেন নৌকার প্রার্থী মৃণাল কান্তি দাসের সমর্থকরা। রাত সাড়ে ১২টার দিকে হঠাৎ স্বতন্ত্র প্রার্থী ফয়সাল বিপ্লবের সমর্থক সোহাগ ও শিপনের নেতৃত্বে ১০ জনের একটি দল ওই ক্যাম্পে এসে হামলা ও গুলিবর্ষণ করে। এলোপাতাড়ি চালানো গুলিতে ডালিম গুলিবিদ্ধ হন। এ সময় সোহেল নামের অপরজনকে বেধড়ক মারধর করা হয়। পরে স্থানীয়রা এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যায়। পরে আহতদের উদ্ধার করে মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালে পাঠানো হলে ডালিমকে গুরুতর অবস্থায় ঢাকায় রেফার করা হয়। আজ ভোরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ডালিমের।

বিষয়টি নিশ্চিত করে সদর সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার খাইরুল হাসান বলেন, ‘আজ ভোরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ডালিমের মৃত্যু হয়।’

এ ঘটনা প্রসঙ্গে মুন্সীগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, ‘ঘটনাস্থলে আইনশৃঙ্খলা বাহিনী অবস্থান করছে এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।’