ভোমরা বন্দরে ভারতীয় ট্রাক থেকে ফেন্সিডিল উদ্ধার

Posted on January 3, 2024

শহীদুজ্জামান শিমুল, সাতক্ষীরা প্রতিনিধি : জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই ও কাস্টমসের যৌথ অভিযানে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর এলাকা থেকে ভারতীয় ট্রাকসহ ফেন্সিডিল জব্দ করা হয়েছে।

মঙ্গলবার রাতে ভোমরা স্থলবন্দর ইয়ার্ড থেকে আমদানীকৃত ভারতীয় গমের ভুষির ট্রাক থেকে ১৫৬ বোতল ফেন্সিডিলসহ ট্রাকটি জব্দ করা হয়।জব্দকৃত ফেন্সিডিল ও ট্রাকের আনুমানিক বাজার মূল্য ৫৩ লাখ ১২ হাজার টাকা।

ভোমরা স্থলবন্দর সূত্রে জানা যায়, ভারত থেকে আমদানীকৃত গমের ভুষির ট্রাকে করে বিপুল পরিমান ফেন্সিডিল আনা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআই’র ভোমরা স্থলবন্দরের দায়িত্ব প্রাপ্ত অফিসার হাবিবুর রহমানের নেতৃত্বে ভোমরা কাস্টমস ও বন্দর কর্তৃপক্ষের সহযোগিতায় স্থলবন্দর এলাকায় অভিযান চালানো হয়। এ সময় ভোমরা স্থলবন্দরের ইয়ার্ড থেকে ভারতীয় আমদানিকৃত গমের ভূষির ট্রাকের ( WB-25-F-1867) তেলের ট্যাংকি থেকে ১৫৬ বোতল ভারতীয় ফেন্সিডিলসহ ট্রাকটি জব্দ করা হয়।

তবে, এ সময় ভারতীয় ট্রাকের ড্রাইভার ও হেলপার পালিয়ে যাওয়ায় তাদের আটক করতে সক্ষম হননি তারা। জব্দকৃত ফেন্সিডিল ও ট্রাকের আনুমানিক বাজার মূল্য ৫৩ লাখ ১২ হাজার টাকা।

ভোমরা স্থলবন্দর কাস্টমসের রাজস্ব কর্মকর্তা নাজমুল হুদা বিষয়টি নিশ্চিত করে জানান, জব্দকৃত মালামাল রাস্ট্রীয় অনুকুলে বাজেয়াপ্ত করা হয়েছে।