এনসিসি ব্যাংকের ১০ম বিশেষ সাধারণ সভা অনুষ্ঠিত

Posted on January 2, 2024

কর্পোরেট ডেস্ক: ন্যাশনাল ক্রেডিট এন্ড কমার্স ব্যাংক পিএলসি. এর দশম বিশেষ সাধারণ সভা (ইজিএম) মঙ্গলবার (২ জানুয়ারি) ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়। সভায় ব্যাংকের Articles of Association (AoA) এর কিছু সংশোধনী প্রস্তাব অনুমোদিত হয়।

ব্যাংকের চেয়ারম্যান মোঃ আবুল বাশার এর সভাপতিত্বে অনুষ্ঠিত বিশেষ সাধারণ সভায় ভাইস-চেয়ারম্যান সোহেলা হোসেন, পরিচালক ও প্রাক্তন চেয়ারম্যান মোঃ আবদুল আউয়াল, প্রাক্তন চেয়ারম্যান ও নির্বাহী কমিটির চেয়ারম্যান এস. এম. আবু মহসীন, পরিচালক ও প্রাক্তন- ভাইস চেয়ারম্যান তানজীনা আলী, পরিচালক ও প্রাক্তন ভাইস-চেয়ারম্যান খায়রুল আলম চাকলাদার, স্বতন্ত্র পরিচালক ও অডিট কমিটির চেয়ারম্যান ওবায়েদ উল্লাহ আল মাসুদ এবং স্বতন্ত্র পরিচালক মীর সাজেদ উল বাসার এফসিএ ভার্চুয়ালি সংযুক্ত হন।

এসময়, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী (চলতি দায়িত্ব) এম. শামসুল আরেফিন এবং এসইভিপি ও কোম্পানী সচিব মোঃ মনিরুল আলম ছাড়াও ব্যাংকের বিপুল সংখ্যক শেয়ারহোল্ডারগণ অনলাইনে উপস্থিত ছিলেন।

ব্যাংকের চেয়ারম্যান মোঃ আবুল বাশার সভাপতির ভাষণে ব্যাংকের ব্যবসায়িক অগ্রগতির মূল সূচকগুলো বর্ণনা দিয়ে বলেন, বর্তমানে ব্যাংকের শেয়ারহোল্ডারস্ ইকুইটি, মোট সম্পদ, ইপিএস ইত্যাদি পর্যায়ক্রমে বৃদ্ধি পাচ্ছে অন্য দিকে কষ্ট অব ফান্ড ও মোট বিরূপ শ্রেণীকৃত ঋণের পরিমাণ কমে আসছে। যার ফলে ক্রেডিট রেটিং ও ক্যামেলস্ রেটিং এ আমাদের উন্নতি পরিলক্ষীত হচ্ছে।

তিনি আরও বলেন, স্বচ্ছতা ও জবাবদিহিতার পাশাপাশি উন্নত প্রযুক্তি এবং গ্রাহক সেবার মান বাড়ানোর মাধ্যমে এনসিসি ব্যাংক ক্রমান্বয়ে সফলতার দিকে এগিয়ে যাচ্ছে এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।