ডিআরসি-আইসিএবি’র চেয়ারম্যান রামদাস হাওলাদার, সেক্রেটারী মুহম্মদ মঈন

Posted on January 1, 2024

কর্পোরেট সংবাদ ডেস্ক : দ্য ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ বাংলাদেশ (আইসিএবি) ও ঢাকা আঞ্চলিক কমিটির (ডিআরসি) এর ৪৪তম বার্ষিক সাধারণ সভা গত ২৮ ডিসেম্বর ইনস্টিটিউটের আইসিএবি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

সভায় ডিআরসি-আইসিএবি-এর ২০২৪ সালের জন্য রামদাস হাওলাদার এফসিএ চেয়ারম্যান এবং মুহম্মদ মঈন উদ্দিন রিয়াদ এফসিএ সেক্রেটারী হিসেবে নির্বাচিত হন। উক্ত সভায় ২০২২-২০২৩ সালের জন্য ডিআরসি -এর আর্থিক বিবরণী অনুমোদন ও গৃহীত হয়েছে।

রামদাস হাওলাদার এফসিএ ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ বাংলাদেশ (আইসিএবি) এর একজন ফেলো সদস্য। তিনি মে-জুন ২০১২ সেশনে চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট হিসাবে যোগ্যতা অর্জন করেন।

তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিংয়ে বি.কম (সম্মান), এম.কম এবং হোদা ভাসি চৌধুরী অ্যান্ড কোং, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস থেকে তাঁর আর্টিকেল শিপ সম্পন্ন করেন। যোগ্যতা অর্জনের আগে তিনি ডিলয়েট (সৌদি আরব) সিনিয়র অডিট স্টাফ এবং আইসিডিডিআরবি'তে সিনিয়র কস্ট ও পরিকল্পনা অফিসার হিসাবে কাজ করেছিলেন।

বর্তমানে, হাওলাদার শেভরন বাংলাদেশ এ সুপারভাইজার, জেনারেল লেজার, আন্তঃকোম্পানী, রাজস্ব এবং অ্যাকাউন্টিং নীতি হিসাবে কর্মরত আছেন। শেভরন বিশ্বের শীর্ষস্থানীয় ইন্টিগ্রেটেড এনার্জি কোম্পানিগুলির মধ্যে একটি যারা শক্তি শিল্পের কার্যত প্রতিটি ক্ষেত্রে জড়িত। শেভরন বাংলাদেশে তার ক্যারিয়ারের শেষ 1৮ বছর ট্রেজারি, ট্যাক্সেশন, প্রদেয় অ্যাকাউন্টস, ইন্টারনাল কন্ট্রোল, পারফরম্যান্স ম্যানেজমেন্ট সহ বিভিন্ন পোর্টফোলিও পরিচালনা করেছেন।

রামদাস হাওলাদার এফসিএ ডিআরসি-আইসিএবি-এর একজন সদস্য, আইসিএবি-এর অন্যান্য স্থায়ী ও অ-স্থায়ী কমিটির সদস্য এবং আইসিএবি একাডেমিক ক্যাম্পাসে রিসোর্স পারসন হিসেবে কাজ করছেন। হাওলাদার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অ্যান্ড প্রফেশনাল ক্লাব লিমিটেডের আজীবন সদস্যের সাথেও যুক্ত।

মোহাম্মদ মঈন উদ্দিন রিয়াদ এফসিএ ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) এর একজন ফেলো সদস্য। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে হিসাববিজ্ঞানে এম.কম সম্পন্ন করেন। তিনি সিআইএমএ (ইউকে) হিসাবেও যোগ্যতা অর্জন করেছেন। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে এলএল, বি সম্পন্ন করেছেন।

রিয়াদ বর্তমানে Robi Axiata Limited (Robi) ভাইস প্রেসিডেন্ট, ট্রেজারি ও ইনভেস্টর রিলেশনস হিসেবে কর্মরত আছেন। এছাড়াও তিনি Rancon Motors Ltd. (Mercedez-Benz)-এর কাজ করেছেন। উভয় কোম্পানিতে তার ১৯ বছরের কর্মজীবনে তিনি ট্রেজারি এবং কর্পোরেট অর্থায়ন, বিনিয়োগকারী সম্পর্ক, আইপিও, ট্যাক্সেশন, ব্যবসায়িক পরিকল্পনা এবং বাজেট নিয়ন্ত্রণ, অভ্যন্তরীণ নিয়ন্ত্রণ এবং অডিট সহ বিভিন্ন পোর্টফোলিও পরিচালনা করেছেন।

রিয়াদ ২০২২-২০২৪ সালের জন্য ঢাকা আঞ্চলিক কমিটির কার্যনির্বাহী নির্বাচিত হয়েছেন। এছাড়াও তিনি আইসিএবি’র বিভিন্ন স্থায়ী ও অস্থায়ী কমিটির সদস্য। তিনি প্রফেশনাল ক্লাব লিমিটেড এবং কক্সবাজারের গলফ অ্যান্ড কান্ট্রি ক্লাবের সদস্য।

ডিআরসি-আইসিএবি’র অন্যান্য সদস্যরা হলেন- মোঃ মিজানুর রহমান এফসিএ, মোঃ আনোয়ারুজ্জামান এফসিএ, মোহাম্মদ রেফাউল করিম চৌধুরী এফসিএ, মাহমুদুর রহমান এফসিএ, খন্দকার মামুন এফসিএ, মোঃ হাবিবুর রহমান এফসিএ, মোঃ গোলাম ফজলুল কবির এফসিএ।