বেবিচক চেয়ারম্যানের মেয়াদ বাড়ল

Posted on December 28, 2023

কর্পোরেট সংবাদ ডেস্ক : বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমানের চাকরির মেয়াদ দ্বিতীয় দফায় আরও ছয় মাস বাড়িয়েছে সরকার। ফলে আগামী ৩০ জুন পর্যন্ত তিনি এ পদে বহাল থাকবেন। গতকাল বুধবার (২৭ ডিসেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মো. মঞ্জুরুল করিমের স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এতে বলা হয়, বাংলাদেশ বিমানবাহিনীর অ্যাক্ট রুলস ১৯৫৭–এর রুল ২৪ (৭) অনুযায়ী, বিমানবাহিনীর এয়ার ভাইস মার্শাল মোহাম্মদ মফিদুর রহমানের চাকরির মেয়াদ জনস্বার্থে ২০২৩ সালের ৩০ ডিসেম্বর থেকে ২০২৪ সালের ৩০ জুন পর্যন্ত অর্থাৎ ছয় মাস বৃদ্ধি করা হলো।

২০১৯ সালের ১৯ জুন মফিদুর রহমানকে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। পরে তার চাকরির মেয়াদ প্রথম দফায় বাড়ানো হয়। সূত্র দেশটিভি।

মফিদুর রহমান ১৯৮৫ সালে বাংলাদেশ বিমানবাহিনীতে ফাইটার পাইলট হিসেবে কমিশন লাভ করেন। তিনি বাংলাদেশ বিমানবাহিনী ঢাকায় বঙ্গবন্ধু ঘাঁটি এবং চট্টগ্রামের জহুরুল হক ঘাঁটির অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেন।

মফিদুর রহমান ন্যাশনাল ডিফেন্স কলেজের সশস্ত্র বাহিনীর ওয়ার কোর্স উইংয়ে ডাইরেক্টিং স্টাফ হিসেবেও নিয়োজিত ছিলেন।