ওমেরা রিনিউয়েবল এনার্জি ও জেটিআইবি এর মধ্যে চুক্তি

Posted on December 26, 2023

কর্পোরেট ডেস্ক: টেকসই জ্বালানি সমাধানের লক্ষ্যে জেটি ইন্টারন্যাশনাল বাংলাদেশ লিমিটেড (জেটিআইবি) ও ওমেরা রিনিউয়েবল এনার্জি লিমিটেডের মাঝে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে।

সম্প্রতি, ঢাকায় জেটি ইন্টারন্যাশনাল বাংলাদেশের প্রধান কার্যালয়ে স্বাক্ষরিত এই চুক্তির আওতায়, নবায়নযোগ্য শক্তির পূর্ণ ব্যবহার নিশ্চিতে ওমেরা এবং জেটিআইবিএল-এর সহযোগিতামূলক প্রয়াস অব্যাহত থাকবে।

চুক্তির অংশ হিসেবে, জেটিআইবি-এর কারখানার ছাদে ২.১ মেগাওয়াট ক্ষমতার সোলার প্যানেল স্থাপন ও রক্ষণাবেক্ষণ করবে ওমেরা এবং পরবর্তী ২০ বছরের জন্য এর থেকে উৎপাদিত-সৌরশক্তি ক্রয় করবে জেটি ইন্টারন্যাশনাল বাংলাদেশ লিমিটেড। এর মাধ্যমে, জেটিআইবি-এর বার্ষিক কার্যক্রমের ফলে নির্গত মোট কার্বন থেকে ২.৪৯৪ টন কার্বন নিঃসরণ হ্রাস হবে বলে আশা করা যাচ্ছে, যা একইসাথে সৌরশক্তি হতে উৎপাদিত জেটিআইবি-এর মোট বার্ষিক জ্বালানি খরচের ২১% । এই চুক্তি জেটি ইন্টারন্যাশনাল বাংলাদেশের জন্য একটি যুগান্তকারী সিদ্ধান্ত, যা ‘সাসটেইনেবিলিটি ও গ্রীন এনভায়রনমেন্ট’ নিশ্চিতে জেটিআই এর প্রতিশ্রুতিকে আরও একধাপ এগিয়ে নিয়ে গেছে।

চুক্তি সাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেটি ইন্টারন্যাশনাল বাংলাদেশ লিমিটেড-এর ম্যানেজিং ডিরেক্টর পল হলওয়ে; ফাইন্যান্স ডিরেক্টর কনস্ট্যান্টিন কোসয়ানেঙ্কো; সিএ অ্যান্ড সি ডিরেক্টর গিনটাস দারজেলা; ফ্যাক্টরি লিড মালিয়া এস মান্দারা; ইঞ্জিনিয়ারিং ম্যানেজার মুহাম্মাদ মনিরুজ্জামান ভূঁইয়া; ওমেরা রিনিউয়েবল এনার্জি লিমিটেড-এর সিইও মাসুদুর রহিম; সিএফও মো: আবু খায়ের হাসানুল হাসিফ সওদাগর; ডেপুটি ম্যানেজার (বিজনেস ডেভেলপমেন্ট) খান আশিক রহমান; অ্যাসিসটেন্ট ম্যানেজার (বিজনেস ডেভেলপমেন্ট) কাজী উম্মে জাহান প্রমুখ।