কাতারে সড়ক দুর্ঘটনায় মৌলভীবাজারের যুবকসহ ৪ বাংলাদেশি নিহত

Posted on January 15, 2023

তিমির বনিক, স্টাফ রিপোর্টার: জীবন ও জীবিকার তাগিদে স্বপ্ন পূরণের আশায় কাতারে গিয়ে পাড়ি জমান। সেই স্বপ্ন মলিন হয়ে মধ্যপ্রাচ্যের দেশ কাতারে সড়ক দুর্ঘটনায় চার বাংলাদেশি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দু'জন।

স্থানীয় সময় গত শুক্রবার (১৩ জানুয়ারি) ভোর ৫টায় কাতারের আল শামাল মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে।

নিহত প্রবাসীদের মধ্যে মোহাম্মদ শাকিল ও মোহাম্মদ ইউসুফ নারায়ণগঞ্জের মাতব্বরের বাড়ি। আর মোহাম্মদ রাহাতের বাড়ি মৌলভীবাজারের শ্রীমঙ্গলে উপজেলায়, অপর নিহত মোহাম্মদ সিরাজুল ইসলামের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায় জেলায়।

নিহত তিন জনের মরদেহ রাখা হয়েছে স্থানীয় দোহা হামাদ হাসপাতালের মর্গে। আর মৌলভীবাজারের রাহাতকে গতকাল শনিবার কাতারের আবু হামুর কবরস্থানে দাফন করা হয়েছে।

অন্যদিকে আহত মোহাম্মদ জামাল উদ্দিন ও হাবিবুর রহমান (অপু)কে দোহা হামাদ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত এই দুজনের বাড়ি নারায়ণগঞ্জে।

জানা গেছে, আল-শামাল মহাসড়কে তাদের গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে অপর একটি প্রাইভেটকারকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই নিহত হন দু'জন। আর হাসপাতালে নেওয়ার পর আরও দু'জনের মৃত্যু হয়।

কাতারে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স মুহাম্মদ মুস্তাফিজুর রহমান বলেন, তিনজনের মরদেহ দ্রুত দেশে তাদের পরিবারের কাছে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। খুব শীঘ্রই আসা করছি সকল কার্যক্রম শেষ করে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।