বারাকা পাওয়ারের ৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন

Posted on December 24, 2023

কর্পোরেট ডেস্ক : পুঁজিবাজারে তালিকাভুক্ত বেসরকারী বিদ্যুৎ উৎপাদনকারী প্রতিষ্ঠান বারাকা পাওয়ার লিমিটেড এর ১৬তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৪ ডিসেম্বর) সাড়ে ৩টায় কোম্পানি সেক্রেটারি মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী এর সঞ্চালনায় ডিজিটাল প্লাটফর্মে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় সর্বসম্মতিক্রমে ৫ শতাংশ নগদ লভ্যাংশ সহ অন্যান্য সকল প্রস্তাব অনুমোদিত হয়।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে আনুষ্ঠানিকতা আরম্ভ হওয়ার পর কোম্পানি সেক্রেটারি পরিচালনা পর্ষদ ও উপস্থিত শেয়ার হোল্ডারদের স্বাগত জানিয়ে অনুষ্ঠানের মূল পর্ব আরম্ভ করেন।

স্বাগত বক্তব্যে বারাকা পাওয়ারের চেয়ারম্যান ফয়সাল আহমেদ চৌধুরী উল্লেখ করেন বারাকা গ্রুপ নিরবচ্ছিন্নভাবে জাতীয় গ্রিডে বিদ্যুৎ সরবরাহ করে জাতীয় উন্নয়নে অগ্রণী ভূমিকা রেখে আসছে। কোম্পানি তার ব্যবসায়ীক সাফল্য, সুনাম ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে নতুন নতুন ব্যবসায় বিনিয়োগ করছে।

বারাকা পাওয়ারের ব্যবস্থাপনা পরিচালক ফাহিম আহমদ চৌধুরী তার বক্তব্যে কোম্পানির পরিচালক ও শেয়ার হোল্ডারদের আন্তরিক সহযোগিতার জন্য বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করে ধন্যবাদ জ্ঞাপন করেন।

তিনি উল্লেখ করেন যে, ২০২২-২০২৩ অর্থ বছরে কোম্পানির নেট সম্মিলিত এনএভি ছিল ২১ টাকা ৯৯ পয়সা এবং শেয়ার প্রতি আয় সম্মিলিতভাবে দাঁড়িয়েছে ৫৬ পয়সা।