নকল ব্যাটারি উৎপাদন ও বিক্রির দায়ে ফেনীর আল মদিনা ট্রেডার্সকে জরিমানা

Posted on December 24, 2023

নিজস্ব প্রতিবেদক: ফেনীর লেমুয়া বাজারে কনফিডেন্স ব্যাটারিজ লিমিটেড এর অবিকল নকল কার্টুন, স্টিকার এবং নিম্নমানের নকল ব্যাটারি উৎপাদন ও বিক্রির অপরাধে মেসার্স আল মদিনা ট্রেডার্সকে জরিমানা করেছে ভোক্তা অধিকার অধিদপ্তর।

শনিবার (২৩ ডিসেম্বর) ভোক্তা অধিকারের ম্যাজিস্ট্রেট মোঃ কাওসার আলম এর নেতৃত্বে পরিচালিত অভিযানে স্বনামধন্য কনফিডেন্স ব্যাটারিজ লিমিটেড এর প্রখ্যাত গ্যাস্টন ব্রান্ডের অবিকল নকল কার্টুন, স্টিকার এবং নিম্নমানের নকল ব্যাটারি জব্দ করা হয়।

অভিযোগ আছে, একটি অসাধু চক্র দীর্ঘদিন ধরে নকল ব্যাটারী উৎপাদন এবং বাজারজাত করনের মাধ্যমে সাধারণ ব্যবহারকারীদের প্রতারিত করে আসছিল।

এমন খবরে ভোক্তা অধিকারের ম্যাজিস্ট্রেট মোঃ কাওসার আলম এর নেতৃত্বে শনিবার ফেনী জেলা সদরের আরকে এন্টারপ্রাইজ এবং লেমুয়া বাজারের আল-মদিনা অটোর মালিক রফিকুল ইসলাম মুন্নার গ্যাস্টন ব্রান্ডের নকল ব্যাটারি উৎপাদন কারখানায় অভিযান চালানো হয়। এসময় কারখানা থেকে বিপুল পরিমান গ্যাস্টন ব্রান্ডের নকল ব্যাটারি, কার্টু্ন স্টিকার ইত্যাদি জব্দ করা হয়।

পরে নকলকারী রফিকুল ইসলাম মুন্নাকে জরিমানা করা হয় এবং ভবিষ্যতে কখনো কোন নকল পণ্য বিক্রয় করবে না মর্মে মুচলেকা আদায় করা হয়।

এসময় কনফিডেন্স ব্যাটারিজ লিঃ এর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।