বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে থাকতে চান না তামিম

Posted on December 24, 2023

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ২০২৪ সালের কেন্দ্রীয় চুক্তিতে নিজেকে না রাখতে বোর্ডের কাছে অনুরোধ করেছেন জাতীয় দলের তারকা ওপেনার তামিম ইকবাল।

রোববার (২৪ ডিসেম্বর) বিসিবি পরিচালক ও জাতীয় দল ব্যবস্থাপনা কমিটির ক্রিকেট অপারেশন্স প্রধান জালাল ইউনুস এ তথ্য জানান।

জালাল ইউনুস বলেন, ‘তামিমের ব্যাপারে আগেও আলাপ হয়েছে। আপনারা হয়তো অনেকেই জানেন না। তামিম নির্বাচকদের সঙ্গে কথা বলেছিল, প্রধান নির্বাচকের সঙ্গে কথা বলেছে, আমার সঙ্গেও কথা বলেছে। বিসিবির ২০২৪ সালের কেন্দ্রীয় চুক্তিতে নিজেকে না রাখার অনুরোধ করেছে তামিম ইকবাল।’

তিনি আরো বলেন, ‘তামিম তার পরিকল্পনা নিয়ে আলোচনা করবে। তার ভবিষ্যত পরিকল্পনা কী, সামনের দিনে কীভাবে এগিয়ে যাবে এসব নিয়ে তার নিজস্ব একটা পরিকল্পনা রয়েছে। তার আগে যেন আমরা তাকে চুক্তিতে না রাখি এমনটা সে বলেছে। তামিম নিজেই চেয়েছে এখন চুক্তিতে না রাখতে, বসার পর পরিকল্পনা চূড়ান্ত করে সে তখন আমাদের সিদ্ধান্ত জানাবে।’

বিসিবি পরিচালনা পর্ষদের পরবর্তী সভায় কেন্দ্রীয় চুক্তির ক্রিকেটারদের তালিকা অনুমোদন করা হবে। জাতীয় নির্বাচনের পর ২০২৪ সালের জানুয়ারিতে এই সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

হঠাৎ আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন ওপেনার তামিম ইকবাল। তবে প্রধানমন্ত্রীর নির্দেশে অবসর ভেঙে আন্তর্জাতিক ক্রিকেট ফিরেছিলেন দেশসেরা এই ওপেনার। এরপর বেশ নাটকীয়তার পর সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়েন তামিম। জাতীয় দলের আবার কবে ফিরবেন তা এখনো অনিশ্চিত।

এর আগে মাঠে ফেরার বিষয়ে সংবাদ সম্মেলনে এসে তামিম বলেছিলেন, 'আগামী জানুয়ারিতে বিপিএল দিয়ে আমি আবারও ক্রিকেটে ফিরবো।' বিপিএল দিয়ে পেশাদার ক্রিকেটে ফেরার ঘোষণা দিলেও আন্তর্জাতিক ক্রিকেটের বিষয়ে এখন পর্যন্ত কিছু জানা যায়নি।