লোকসানে ৭ কোম্পানির বিনিয়োগকারীরা

Posted on December 24, 2023

পুঁজিবাজার ডেস্ক : দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) তালিকাভুক্ত ৭ কোম্পানির বিনিয়োগকারীরা বড় লোকসানে পড়েছেন। কোম্পানিগুলোর শেয়ারদর ১০ শতাংশ থেকে ২৩ শতাংশ পর্যন্ত কমেছে। কোম্পানিগুলো হলো, সী পার্ল রিসোর্ট, এমারেন্ড ওয়েল, ডমিনেজ স্টিল, আফতাব অটোমোবাইলস, এসকে ট্রিমস, জিকিউ বলপেন, আজিজ পাইপ, ঢাকা ডাইং, ইয়াকিন পলিমার ও সিমটেক্স লিমিটেড। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলোর মধ্যে সবচেয়ে বেশি শেয়ারদর কমেছে সী পার্ল রিসোর্টের। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ারদর কমেছে ৩৬ টাকা ৭০ পয়সা বা ২২.৮৪ শতাংশ। সপ্তাহের শুরুতে কোম্পানিটির শেয়ারদর ছিল ১৬০ টাকা ৭০ পয়সা। সপ্তাহশেষে ক্লোজিং দর হয়েছে ১২৪ টাকায়।

এরপর বিনিয়োগকারীদের বড় লোকসানে ফেলেছে এমারেন্ড ওয়েল। সপ্তাহের ব্যবধানে কোম্পানিটির শেয়ারদর কমেছে ১৬ টাকা ৭০ পয়সা বা ১৭.৭৬ শতাংশ। সপ্তাহের শুরুতে কোম্পানিটির শেয়ারদর ছিল ৯৩ টাকা ৯০ পয়সা। সপ্তাহশেষে ক্লোজিং দর হয়েছে ৭৭ টাকা ২০ পয়সায়।

এছাড়া, সপ্তাহের ব্যবধানে ডমিনেজ স্টিলের শেয়ারদর কমেছে ১১.৭৬ শতাংশ, আফতাব অটোমোবাইলসের ১১.৩১ শতাংশ, এসকে ট্রিমসের ১০.২৬ শতাংশ, জিকিউ বলপেনের ১০.১৪ শতাংশ, আজিজ পাইপের ১০.০১ শতাংশ, ঢাকা ডাইংয়ের ৯.৮০ শতাংশ, ইয়াকিন পলিমারের ৯.৫৮ শতাংশ এবং সিমটেক্সের ৯.১৮ শতাংশ।