ওরিয়নের দুই কোম্পানির ইজিএম ২৬ ডিসেম্বর

Posted on December 24, 2023

পুঁজিবাজার ডেস্ক : দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) তালিকাভুক্ত ওষুধ ও রসায়ন খাতের কোম্পানি ওরিয়ন ফার্মাসিউটিক্যালস লিমিটেড ও ওরিয়ন ইনফিউশন লিমিটেডের বিশেষ সাধারণ সভা (ইজিএম) ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। সভায় ওরিয়ন ফার্মাসিউটিক্যালস সম্পর্কিত পক্ষের লেনদেন বিষয়ে শেয়ারহোল্ডারদের কাছে অনুমোদন নেবে। অন্যদিকে ওরিয়ন ইনফিউশনের রাইট শেয়ার ইস্যুতে ইজিএম অনুষ্ঠিত হবে। একই দিন কোম্পানি দুটি বার্ষিক সাধারণ সভাও (এজিএম) আহ্বান করেছে।

স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

ওরিয়ন ফার্মাসিউটিক্যালস কোম্পানিটির ইজিএম ২৬ ডিসেম্বর বেলা ৩টা ৪৫ মিনিটে ডিজিটাল প্লাটফর্মে অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরের জন্য সম্পর্কিত পক্ষের লেনদেন বিষয়ে শেয়ারহোল্ডারদের কাছ থেকে অনুমোদন নেবে কোম্পানিটির পর্ষদ। তার আগে বেলা ৩টায় সমাপ্ত ২০২৩ হিসাব বছরের ঘোষিত লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডায় বিনিয়োগকারীদের অনুমোদন নিতে এজিএম করবে কোম্পানিটি।

সর্বশেষ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়েছে। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৭৪ টাকা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩ টাকা ৬২ পয়সা।

গত ৩০ জুন শেষে পুনর্মূল্যায়িত সঞ্চিতিসহ কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৮৮ টাকা ৯৯ পয়সায়, আগের হিসাব বছরের একই সময় যা ছিল ৮২ টাকা ৫৩ পয়সা। পুনর্মূল্যায়িত সঞ্চিতি ছাড়া এনএভিপিএস দাঁড়িয়েছে ৮১ টাকা ১৫ পয়সায়, আগের হিসাব বছরের একই সময় যা ছিল ৭৪ টাকা ৬২ পয়সা।