চুয়াডাঙ্গায় নির্বাচনী প্রচারণায় দু'পক্ষের সংঘর্ষ, আহত ৩

Posted on December 24, 2023

আহসান আলম, চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গায় নির্বাচনী প্রচার-প্রচারণার সময় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নৌকার সমর্থক ও স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীকের সমর্থকদের নির্বাচনী প্রচারণার সময় উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

শনিবার রাতে চুয়াডাঙ্গা সদর উপজেলার নতুন ভান্ডারদহ গ্রামে এ ঘটনা ঘটে। ধাওয়া-পাল্টা ধাওয়ায় উভয় পক্ষের তিনজন আহত হয়েছে। আহতদের সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

আহতরা হলেন- ঈগল প্রতীকের দু’জন কর্মী জেলা যুব মহিলা লীগের সভাপতি আফরোজা পারভীন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলিজা খাতুন এবং নৌকা প্রতীকের কর্মী সদর উপজেলার ডিঙ্গেদহ মানিকদিহি পাড়ার মুস্তাকিম নামের এক যুবক। ঘটনার পরপরই চুয়াডাঙ্গার জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার ড. কিসিঞ্জার চাকমা ও পুলিশ সুপার আরএম ফয়জুর রহমানসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন এবং জিজ্ঞাসাবাদের জন্য চার জনকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছে পুলিশ।

এদিকে, ঘটনার পরপরই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ সেকেন্দার আলী জানান, শনিবার রাতে নৌকা ও ঈগল প্রতীকের নেতাকর্মীরা নির্বাচনী মিছিল করছিল। এ সময় দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটির একপর্যায়ে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এ ঘটনায় কুতুবপুর ইউপি চেয়ারম্যান আলী আহম্মেদ হাসানুজ্জামান মানিক, যুগিরহুদা গ্রামের হাফিজুর, ভান্ডারদহ গ্রামের ফারুক হোসেন ও সুমনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।

তিনি আরও বলেন, বিস্তারিত এখনই কিছু বলা সম্ভব হচ্ছে না। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।
এদিকে, এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছিল।