দুর্গম এলাকায় ব্যালট যাবে আগের দিন : ইসি আনিছুর

Posted on December 21, 2023

নিজস্ব প্রতিবেদক: দুর্গম পাহাড়ি  এলাকা কিংবা হাওরবেষ্টিত অঞ্চলে ব্যালট পেপার আগের দিন যাবে বলে জানিয়েছেন  নির্বাচন কমিশনার মো.। আজ বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) দুপুরে দ্বাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে হবিগঞ্জে বিশেষ আইনশৃঙ্খলা বাহিনীর সভার আগে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যেখানে দুর্গম পাহাড়ি এলাকা কিংবা হাওরবেষ্টিত অঞ্চল রয়েছে তাদের ব্যাপারে আগামী ৩১ জানুয়ারীর মধ্যে স্বস্ব রিটার্নিং অফিস সহকারী রিটার্নিং অফিসারদের সঙ্গে আলাপ করে প্রতিবেদন পাঠাবে। সেই অনুযায়ী ভোটের আগের দিন পর্যাপ্ত নিরাপত্তার মাধ্যমে ব্যালট পাঠানো হবে। এ নিয়ে দুশ্চিন্তার কোনো কারণ নেই।

তিনি আরও বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী বেশি থাকায় প্রতিদ্বন্দ্বিতামূলক হবে। নির্বাচনে বিধিমোতাবেক আইন মেনে প্রার্থীদের প্রচার করার আহ্বান জানান তিনি।

হবিগঞ্জ জেলা প্রশাসন আয়োজিত বিশেষ আইনশৃঙ্খলা সভায় প্রধান অতিথি হিসেবে যোগদান করেন তিনি। এ সময় সিলেট বিভাগের ডিআইজি শাহ মিজান শফিউর রহমান, হবিগঞ্জ জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক দেবী চন্দ, পুলিশ সুপার মো. আক্তার হোসেনসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।