এনসিসি ব্যাংক পিএলসি. এর আনোয়ারা শাখার উদ্বোধন

Posted on December 19, 2023

কর্পোরেট ডেস্ক: চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় এনসিসি ব্যাংক পিএলসি. এর ১২৮ তম শাখা মঙ্গলবার (১৯ ডিসেম্বর) আনুষ্ঠানিক ভাবে কার্যক্রম শুরু করেছে।

এনসিসি ব্যাংকের চেয়ারম্যান মোঃ আবুল বাশার প্রধান অতিথি হিসেবে এবং পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারম্যান এস. এম. আবু মহসীন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে শাখাটির কার্যক্রমের উদ্বোধন করেন। ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী (চলতি দায়িত্ব) এম.শামসুল আরেফিন এর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে আনোয়ারা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ আবদুল্লাহ আল মামুন, এনসিসি ব্যাংকের এসইভিপি ও কোম্পানী সচিব মোঃ মনিরুল আলম, ইভিপি ও মার্কেটিং এন্ড ব্রাঞ্চেস বিভাগ প্রধান মোহাম্মদ রিদওয়ানুল হকসহ চট্টগ্রাম অঞ্চলের অন্যান্য শাখার ব্যবস্থাপকবৃন্দ এবং স্থানীয় বিশিষ্ট ব্যবসায়ী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির ভাষণে ব্যাংকের ব্যাংকের চেয়ারম্যান মোঃ আবুল বাশার বলেন, এনসিসি ব্যাংক দ্রুততম সময়ে সর্বোত্তম এবং আধুনিক ব্যাংকিং সেবা প্রদানের জন্য গ্রাহকদের কাছে অঙ্গীকারাবদ্ধ। তিনি বলেন, দেশের বিভিন্ন অঞ্চলে সামগ্রিক উন্নয়নের কথা চিন্তা করে এনসিসি ব্যাংক এর শাখার কার্যক্রম সম্প্রসারিত করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় দক্ষিণ চট্টগ্রামের বাণিজ্যিক হাব আনোয়ারায় ব্যাংকিং সেবা পৌঁছে দিতে এনসিসি ব্যাংক কার্যক্রম শুরু করেছে। তিনি এনসিসি ব্যাংকের প্রযুক্তি নির্ভর বিভিন্ন সেবার কথা তুলে এলাকার ব্যবসায়ী ও পেশাজীবীদের এই শাখা হতে সেবাসমূহ গ্রহণের আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারম্যান এস. এম. আবু মহসীন বলেন, বর্তমানে ব্যাংকিং সেক্টরে এনসিসি ব্যাংক বিশ্বস্ততার প্রতীক। অনন্য কিছু পণ্য ও সেবার মাধ্যমে ব্যাংকটি ইতিমধ্যে গ্রাহকদের আস্থা অর্জনে সক্ষম হয়েছে। তিনি এনসিসি ব্যাংকের বর্তমানের শক্তিশালী আর্থিক ভিত্তি তথা এর ঋণ-আমানত অনুুপাত, ক্রেডিট রেটিং এ উন্নত অবস্থান এবং সিএসআর কর্মকান্ডসহ দক্ষ ব্যবস্থাপনা কার্যক্রমের কথা তুলে ধরেন। অত্র এলাকার বিভিন্ন শ্রেণী ও পেশার মানুষ আনোয়ারা শাখার মাধ্যমে উপকৃত হবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

সভাপতির বক্তব্যে এনসিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী (চলতি দায়িত্ব) এম.শামসুল আরেফিন বলেন, প্রতিযোগিতামূলক ব্যাংকিং ব্যবসায় উন্নততর গ্রাহক সেবা প্রদানে এনসিসি ব্যাংক প্রযুক্তির যথাযথ ব্যবহারকে অগ্রাধিকার দিয়ে আসছে। শক্তিশালী কর্পোরেট গভর্ন্যান্স, নৈতিকতা, স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে এনসিসি ব্যাংক ইতোমধ্যেই দেশের শীর্ষস্থানীয় কমপ্লায়েন্ট ব্যাংকে পরিণত হয়েছে। আনোয়ারা শাখাটি অত্র এলাকার ব্যবসায়িক কার্যক্রমে বিশেষত এসএমই, রেমিট্যান্স এবং আমদানী-রপ্তানীসহ সকল খাতের স¤প্রসারণে উল্লেখযোগ্য অবদান রাখতে সক্ষম হবে বলে তিনি আশা প্রকাশ করেন।