এসিড সারভাইভরা সমাজের বোঝা নয়, তারা এখন স্বাবলম্বী

Posted on December 14, 2023

শহীদুজ্জামান শিমুল, সাতক্ষীরা প্রতিনিধি : এসিড সারভাইভরা সমাজের বোঝা নয়, তারা এখন স্বাবলম্বী। তারা প্রতিনিয়ত জীবনযুদ্ধ জয়লাভ করে দৃষ্টান্ত স্থাপন করেছে। তারা সমাজের মূল স্রোতের সাথে এক কাতারে নিজেদের প্রতিষ্ঠিত করেছে।

সাতক্ষীরায় সেতুবন্ধন গড়ি নেটওয়ার্কের বার্ষিক সাধারণ সভায় বক্তারা এসব কথা বলেন।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় সেতুবন্ধন গড়ি নেটওয়ার্ক, সাতক্ষীরার (এসবিজিএন) উদ্যোগে কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরি মিলনায়তনে অনুষ্ঠিত।

স্বদেশ’র নিবাহী পরিচালক মাধব চন্দ্র দত্তের সঞ্চালনায় ও সেতুবন্ধন গড়ি নেটওয়ার্ক সাতক্ষীরা’র সাধারণ সম্পাদক সফুরা খাতুনের সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. নজরুল ইসলাম।বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শিক্ষাবিদ অধ্যক্ষ আবদুল হামিদ, শহর সমাজসেবা অফিসার মিজানুর রহমান, জেলা মহিলা বিষয়ক অধিধদপ্তরের প্রতিনিধি আজিজুর রহমান, অপরাজিতা প্রকল্পের প্রকল্প কর্মকর্তা ফারুক রহমান।

এ সময় অনলাইনে যুক্ত হন একশনএইড-বাংলাদেশ’র ওম্যান রাইটস এন্ড জেন্ডার ইক্যুইটি প্রোগ্রামের ডেপুটি ম্যানেজার মৌসুমী বিশ্বাস।

অনুষ্ঠানে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টশনে এসিড সারভাইভরদের অর্থনীতিক কর্মকান্ড এবং আগামীতে বাস্তবায়নের লক্ষ্যে গৃহীত অপরাজিতা প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য মাল্টিমিডিয়ায় উপস্থাপন করা হয়।

এর আগে সকালে শহরের শহিদ আব্দুর রাজ্জাক পার্কে সেতুবন্ধন গড়ি নেটওয়ার্কের সদস্যরা র‌্যালি ও সমাবেশ করেন। সমাবেশ ও র‌্যালিতে এসিড সারভাইভর নারী-পুরুষ ও শিশুরা অংশগ্রহণ করেন।

সভায় জানানো হয়, সাতক্ষীরা জেলায় বর্তমানে ১৬৩ জন এসিড সারভাইভর আছেন। যাদের মধ্যে ১১৫ নারী ও পুরুষ ৪৮ জন। এদের মধ্যে শিশুরাও আছে।