নতুন বছরের শুরুতেই দেখা হচ্ছে মেসি-রোনাল্ডোর

Posted on December 14, 2023

স্পোর্টস ডেস্ক: আগামী বছর সৌদি আরবে দুটি প্রীতি ম্যাচ খেলা নিশ্চিত করেছে ইন্টার মিয়ামি। এর মাধ্যমে লিওনেল মেসি ও তার পুরনো প্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনাল্ডোর মধ্যে আবারো দেখা হবার সম্ভাবনা তৈরী হয়েছে।

মেজর লিগ সকার ক্লাব ইন্টার মিয়ামি এর আগে জানিয়েছিল রোনাল্ডোর আল নাসরের ক্লাবের সাথে রিয়াদে একটি ম্যাচ তার খেলবে। তবে তখনো ম্যাচটির তারিখ চূড়ান্ত হয়নি। গতকাল ইন্টার মিয়ামির পক্ষ থেকে ম্যাচ দুটি তারিখ নির্ধারনের ঘোষনা দেয়া হয়েছে। আগামী ২৯ জানুয়ারি রিয়াদের কিংডম এরেনাতে সৌদি পরাশক্তি আল হিলালের মোকাবেলা করবে ইন্টার। ১ ফেব্রুয়ারি একই ভেন্যুতে তারা আল নাসরের মুখোমুখি হবে। এর মাধ্যমে রোনাল্ডোর সাথে আবারো মেসির মাঠে দেখা হবার একটি সুযোগ তৈরী হয়েছে। ২০০৮ সালের প্রথমবারের মত আধুনিক ফুটবলের অন্যতম এই দুই সেরা তারকা একে অপরের মুখোমুখি হয়েছিল। তারপর থেকে একের পর ক্লাব ও আন্তর্জাতিক পর্যায়ে একে অপরকে ছাড়িয়ে যাবার প্রতিযোগিতায় মত্ত ছিল মেসি-রোনাল্ডো।

মিয়ামির প্রধান সকার কর্মকর্তা ও স্পোর্টিং পরিচালক ক্রিস হেন্ডারসন বলেছেন, ‘এই ম্যাচটি আমাদের দলের জন্য একটি গুরুত্বপূর্ণ পরীক্ষা। এর মাধ্যমে নতুন মৌসুমের আগে নিজেদের ঝালিয়ে নেবার একটি সুযোগ আমরা পাচ্ছি।’

সৌদি আরবে ম্যাচের পরপরই হংকং সফরে যাবে ইন্টার মিয়ামি। আগামী ৪ ফেব্রুয়ারি চাইনিজ অধ্যুষিত হংকংয়ের প্রথম বিভাগের খেলোয়াড়দের সমন্বয়ে গড়া একটি দলের বিপক্ষে তাদের প্রীতি ম্যাচ খেলার কথা রয়েছে। এরপর যুক্তরাষ্ট্রে ফিরে এসে ফেব্রুয়ারির শেষে এমএলএস মৌসুমের যাত্রা শুরু করবে।