রাফির পরিচালনা‍য় শাকিব খানের ‌‌'তুফান'

Posted on December 12, 2023

বিনোদন ডেস্ক : এবার ধুন্ধুমার ও হাইভোল্টেজ অ্যাকশন ধাঁচের ছবি করতে যাচ্ছেন ঢাকাই চলচ্চিত্রের সুপারস্টার শাকিব খান। তার নতুন এই ছবিটির নাম ‘তুফান’, পরিচালনা করবেন সময়ের আলোচিত নির্মাতা রায়হান রাফী।

‘পোড়ামন ২’, ‘দামাল’, ‘সুড়ঙ্গ’ বানিয়ে নিজেকে প্রমাণ করেছেন রাফী। তবে সুপারস্টার শাকিব খানকে নিয়ে তিনি আগে ছবি বানাননি। ‘প্রেমিক’ নামে একটি ছবি হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত সেটা হয়নি। সিনেমা প্রেমীদের প্রত্যাশা ছিল, শাকিব-রাফী একসঙ্গে সিনেমা করবেন। অবশেষে তাই হতে যাচ্ছে।

‘তুফান’ প্রযোজনা করছে আলফা আই, চরকি এবং পশ্চিমবঙ্গের স্বনামধন্য প্রযোজনা প্রতিষ্ঠান এসভিএফ।

সোমবার (১১ ডিসেম্বর) বিকেলে ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে সিনেমাটির নাম ঘোষণা করা হয়। এরপর সেখানেই সিনেমাটির ফার্স্ট লুকও প্রকাশ করা হয়।

এদিকে ‘তুফান’ সিনেমার মহরতে এসে শাকিব খান বলেন, “বলিউড ও সাউথ মিলে সিনেমা বানিয়ে ব্যবসা করছে এবং সফল হচ্ছে। গত কোরবানি ঈদে ‘সুড়ঙ্গ’ ও ‘প্রিয়তমা’ শুধু দেশেই নয়, দেশের বাইরেও ব্যবসা করেছে। আমি অবাক হয়েছি ইতালির মতো একটি দেশে প্রিয়তমা নিয়ে কথা হয়েছে যে এটা কি বাংলাদেশের সিনেমা? সিনেমাগুলো চলেছে যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, মধ্যপ্রাচ্য, ভারতে। এবার যৌথভাবে সিনেমা বানানো হচ্ছে। এবার হয়তো সময় চলে এসেছে, আমরা ফোন করে জিজ্ঞেস করব ভাই, অস্ট্রেলিয়ার কী অবস্থা, আমেরিকার কী অবস্থা? সেদিন আর বেশি দূরে নয়, আমরা ১০০ কোটি স্পর্শ করব। আমার মনে হয় অচিরেই আমাদের কাছে মনে হবে ১০০ কোটিও কম সেল বাংলা সিনেমার জন্য।”

আগামী বছরের শাকিব খানের লাইন আপ সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘আমি আগামী বছরের লাইন আপ বলতে চাই না, ২০২৪ সালে আপনাদের দেখাতে চাই।’

আগামী বছর কোরবানির ঈদে ‘তুফান’ মুক্তি পাবে। ছবিতে শাকিবের নায়িকা কে থাকছেন সেটি এখনও চূড়ান্ত হয়নি। জানা যায়, ইন্ডিয়া ও বাংলাদেশ দুদেশের শিল্পীরা মিলিত হয়ে এতে কাজ করবেন। ফেব্রুয়ারিতে শুটিং এর আগেই চমক দিয়ে ছবির নায়িকার নাম জানানো হবে।

অন্যদিকে আগামীকাল মঙ্গলবার (১২ ডিসেম্বর) থেকে শাকিব খানের ‘রাজকুমার’ সিনেমার শুটিং শুরু হবে। টানা শুটিংয়ের মধ্য দিয়ে বাংলাদেশের কাজ শেষ করবেন তিনি। এর পর বাকি অংশের শুট করতে পাড়ি দেবেন যুক্তরাষ্ট্রে।

আরও পড়ুন:

মঙ্গলবার শুরু হচ্ছে ‘রাজকুমার’র শুটিং

মরণোত্তর দেহদানের ঘোষণা স্পর্শিয়ার