চুয়াডাঙ্গায় চার উপজেলাতেই নারী ইউএনও

Posted on December 9, 2023

আহসান আলম, চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গার চারটি উপজলার সবকটিতে রোববার থেকে নারী উপজলা নির্বাহী কর্মকর্তা প্রশাসনিক দায়িত্ব পালন করবেন।

চুয়াডাঙ্গার জেলা প্রশাসক ড. কিসিঞ্জার চাকমা বলন, চুয়াডাঙ্গা জেলার উপজলায় চার জন নারী সহকর্মী দায়িত্ব পালন করবেন। কাজে গতি আসব। চুয়াডাঙ্গা সদর উপজলা নির্বাহী কর্মকর্তা শামীম ভূইয়া নির্বাচন কমিশনের সিদ্ধান্তে বদলীর আদশ পান। তিনি নতুন কর্মস্থল সাতক্ষীরা সদর উপজলা নির্বাহী কর্মকর্তা হিসাবে যোগদান করবেন।

সাতক্ষীরা সদর উপজলা নির্বাহী কর্মকর্তা ফাতমা-তুজ-জোহরা সদর উপজলা নির্বাহী কর্মকর্তা হিসেবে আগামী রোববার তার নিজ দায়িত্ব বুঝে নিবেন।

এ বছর ১৯ জানুয়ারি চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজলায় নির্বাহী অফিসার হিসাব যোগদান করন রোকসানা মিতা। আলমডাঙ্গা উপজলা নির্বাহী কর্মকর্তা হিসেবে সিগ্ধা দাস ১৮ জুন, জীবননগর উপজলা নির্বাহী কর্মকর্তা হাসিনা মমতাজ ১৯ জুলাই যোগদান করন। ১০ ডিসেম্বর ফাতেমা-তুজ-জোহরা সদর উপজলা নির্বাহী কর্মকর্তা হিসেবে যোগদান করবেন।

চুয়াডাঙ্গা সদর উপজলা নির্বাহী কর্মকর্তা হিসেবে শামীম ভূইয়া ২০২১ সালের ৭ অক্টোবার যোগদান করেন। আর সাতক্ষীরা সদর উপজলা নির্বাহী কর্মকর্তা হিসাবে ২০২১ সালের ১৮ মে যোগদান করেছিলন ফাতেমা-তুজ-জোহরা।

চুয়াডাঙ্গা সদর, আলমডাঙ্গা, দামুড়হুদা ও জীবননগর চুয়াডাঙ্গার এই চার উপজলাতেই রোববার থেকে নারী উপজলা নির্বাহী কর্মকর্তারা দায়িত্ব পালন করবেন।

বৃহস্পতিবার শেষ কর্মদিবসের কাজ সম্পর্ণ করেছেন শামীম ভূইয়া। তিনিও রোববার নতুন কর্মস্থলে যোগদান করবেন।

জেলা প্রশাসক আরও জানান, যে কোন স্তরে নারী-পুরুষ সমান ভাবে কাজ করতে পারেন। নারীদের আলাদা করে দেখার সুযোগ নেই। নতুন সহকর্মী যোগ্য ও দক্ষ বলে আমি শুনেছি। চার উপজলায় নারীরা দায়িত্ব পালন করবেন। চার জনই দায়িত্ব নিয়ে রাষ্ট্রেট দায়িত্ব পালন করবেন। ভাল কাজের কারণে মানুষের সাধুবাদ পাচ্ছেন।

উল্লখ্য, এর আগেও সদর উপজলা নির্বাহী কর্মকর্তা শামীম ভূইয়া বদলীর আদেশ পেলেও তা স্থগিত হয়ে যায়। সে সময় একজন নারী উপজলা নির্বাহী কর্মকর্তার যোগদানের কথা ছিল।