মেট্রোরেলের ঢাবি-বিজয় সরণি স্টেশন খুলছে ১৩ ডিসেম্বর

Posted on December 7, 2023

নিজস্ব প্রতিবেদক : আগামী বুধবার (১৩ ডিসেম্বর) চালু হচ্ছে আগারগাঁও থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিজয় সরণি স্টেশন। এ নিয়ে এই পথে ফার্মগেট, সচিবালয় ও মতিঝিলের পর আরও দুটি মিলিয়ে মোট পাঁচটি স্টেশন চালু থাকবে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনে মেট্রোরেল পরিচালনাকারী সংস্থা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক এ তথ্য জানান।

ডিএমটিসিএল-এর ব্যবস্থাপনা পরিচালক বলেন, তিন মাসের মধ্যে সবগুলো স্টেশন চালু করব। সে ধারাবাহিকতায় বিজয় সরণি ও ঢাকা বিশ্ববিদ্যালয় স্টেশন চালু হবে। আপাতত সময়সূচি আগের মতোই থাকবে। বাকি দুই স্টেশনও কর্মপরিকল্পনার ভেতরেই চালু করব। তখন সফটওয়ারে ব্যাপক পরিবর্তন আনা হবে। অর্থাৎ, সবগুলো স্টেশন চালু হলে সময়সূচিতে পরিবর্তন আসবে।

তিনি বলেন, শাহবাগ ও কারওয়ান বাজার স্টেশনের কাজ পুরোপুরি শেষ না হওয়ায় চালু করা হচ্ছে না। আমরা রাত দিন কাজ করছি আমাদের টার্গেট জানুয়ারির মধ্যে বাকি দুই স্টেশন চালু করা।

গত ১৩ ডিসেম্বর দুটি স্টেশন চালুর পর মেট্রোরেলের মোট ১৭টি স্টেশনের মধ্যে বাকি থাকবে কারওয়ান বাজার, শাহবাগ। বর্তমানে চালু থাকা ১২টি স্টেশন হচ্ছে- উত্তরা উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর-১১, মিরপুর-১০, কাজীপাড়া, শেওড়াপাড়া, আগারগাঁও, ফার্মগেট, বাংলাদেশ সচিবালয় এবং মতিঝিল।

বর্তমানে সকাল সাড়ে ৭টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মতিঝিল থেকে উত্তরা রুটে মেট্রোরেল চলাচল করছে। আর আগারগাঁও থেকে উত্তরা রুটে চলাচল করছে সকাল সাড়ে ৮টা থেকে রাত সাড়ে ৮টা পর্যন্ত। এর বাইরে এমআরটি কার্ডধারীদের জন্য রয়েছে দুটি আলাদা ট্রেন।

আরও পড়ুন:

এবার ১১০ ইউএনওকে বদলির অনুমোদন দিল ইসি

৩৩৮ থানার ওসি বদলির অনুমোদন দিল ইসি

ইউনেস্কোর স্বীকৃতি পেল ঢাকার ‘রিকশা ও রিকশাচিত্র’