নির্বাচনে থাকবে সেনাবাহিনী: ইসি আলমগীর

Posted on December 5, 2023

নিজস্ব প্রতিবেদক : নির্বাচন কমিশনার (ইসি) মোহাম্মদ আলমগীর জানিয়েছেন, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সেনাবাহিনীও থাকবে। তিনি বলেন, নির্বাচন কমিশন কোন চাপে নেই, বরং সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে সবাই নির্বাচন কমিশনের চাপে আছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) সকালে নির্বাচন উপলক্ষে ময়মনসিংহ জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর স্থানীয় কর্তৃপক্ষ এবং নির্বাচন সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের এসব কথা জানান নির্বাচন কমিশনার মো. আলমগীর।

তিনি বলেন, নির্বাচনকে প্রতিহত করতে বিচ্ছিন্ন কিছু সহিংস ঘটনা ঘটলেও তা ভোটের শান্তিপূর্ণ পরিবেশ নষ্ট করতে পারবে না। নির্বাচনকে কেন্দ্র করে যে কোন সহিংসতা প্রতিরোধে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে থাকবে সেনাবাহিনীও।

ইসি আলমগীর বলেন, আমাদের ওপর বিদেশি কোনো চাপ নেই। নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করতে আমরা কী কী ব্যবস্থা নিয়েছি সে বিষয়ে জানতে চেয়েছে তারা।

তিনি বলেন, সংলাপের জন্য বারবার বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলগুলোকে আহ্বান জানানো হয়েছে, কিন্তু তারা কখনও সাড়া দেয়নি। নির্বাচনে অংশ নেওয়া রাজনৈতিক দলগুলোর প্রস্তাবের প্রেক্ষিতে প্রশাসনে বদল করা হচ্ছে, এটা নতুন কিছু নয়।

ইসি আলমগীর আরও বলেন, অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য রাজনৈতিক দল এবং স্বতন্ত্র প্রার্থীদের ভূমিকা রাখতে হবে এবং ভোটারদের কেন্দ্রে আনার ব্যবস্থা তাদেরকেই করতে হবে।

ইসি বলেন, নির্বাচনের পরিবেশ দেখে বিদেশিরা সন্তুষ্ট। নির্বাচনে ভোটারদের ভালো উপস্থিতি থাকবে বলেও আশাবাদ প্রকাশ করেন তিনি।

এ সময় বিভাগীয় কমিশনার উম্মে সালমা তানজিয়া, জেলা প্রশাসক মুস্তাফিজার রহমান, পুলিশ সুপার মাছুম আহমেদ ভূঁইয়াসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:

৪৭ ইউএনওর বদলির অনুমোদন ইসির

মনোনয়ন বৈধ ১৯৮৫ প্রার্থীর বাতিল ৭৩১ জনের

ঢাকা ও আশপাশের নদী-খাল-বিল সংস্কারের নির্দেশ প্রধানমন্ত্রীর