চুয়াডাঙ্গার ২টি আসনে ১৩ প্রার্থীর মনোনয়ন বৈধ, বাতিল ৭

Posted on December 4, 2023

চুয়াডাঙ্গা প্রতিনিধি: চুয়াডাঙ্গায় নৌকার দুই প্রার্থীসহ দুটি আসনে ১৩ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। এদের মধ্যে চুয়াডাঙ্গা-১ আসনে (চুয়াডাঙ্গা সদর-আলমডাঙ্গা) সাতজন এবং চুয়াডাঙ্গা-২ আসনে (দামুড়হুদা-জীবননগর) ছয়জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

সোমবার (৪ ডিসেম্বর) চুয়াডাঙ্গা জেলা প্রশাসক ও জেলা রিটার্ণিং কর্মকর্তা ড. কিসিঞ্জার চাকমা তার নিজ কার্যালয়ে সাংবাদিকদের এক প্রেস ব্রিফিংয়ে বৈধ ও অবৈধ প্রার্থীদের নাম ঘোষণা করেন।

তিনি বলেন, স্বতন্ত্র প্রার্থীদের এক শতাংশ ভোটারের তথ্যে অমিল, ঋণখেলাফী, করখেলাফী, বিদ্যুৎ বিলখেলাফী ও হলফনামায় তথ্য গোপন করায় এদের প্রার্থীতা বাতিল করা হয়েছে।

বৈধ প্রার্থীরা হলেন- চুয়াডাঙ্গা-১ আসনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন, জাতীয় পার্টির অ্যাডভোকেট সোহরাব হোসেন, এনপিপির ইদ্রিস চৌধুরী, জাকের পার্টির সালাম উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী এমএ রাজ্জাক খান, স্বতন্ত্র প্রার্থী দিলীপ কুমার আগরওয়ালা, ও স্বতন্ত্র প্রার্থী এম শহিদুর রহমান।

এছাড়া চুয়াডাঙ্গা-২ আসনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী আলী আজগার টগর, জাতীয় প্রার্টির রবিউল ইসলাম, এনপিপি’র ইদ্রিস চৌধুরী, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ) দেওয়ান মোহাম্মদ ইয়াসিন উল্লাহ, জাকের পাির্টর আব্দুল লতিফ খান ও স্বতন্ত্র প্রার্থী আবু হাশেম রেজা।

বাতিল হওয়া প্রার্থীরা হলেন, চুয়াডাঙ্গা-১ আসনের তৃণমূল বিএনপি প্রার্থী তাইজাল হোসেন, স্বতন্ত্র প্রার্থী আফরোজা পারভীন ও শেখ সামসুল আবেদীন এবং চুয়াডাঙ্গা-২ আসনের স্বতন্ত্র প্রার্থী মীর্জা শাহরিয়ার মাহমুদ, স্বতন্ত্র প্রার্থী নূর হাকিম, স্বতন্ত্র প্রার্থী নজরুল মল্লিক ও স্বতন্ত্র প্রার্থী আব্দুল মালেক মোল্লা।

প্রসঙ্গত, চুয়াডাঙ্গা-১ আসনে স্বতন্ত্র হিসেবে প্রার্থী হওয়া আওয়ামী লীগ নেতা এমএ রাজ্জাক খান, যুব মহিলা লীগের সভাপতি আফরোজা পারভীন এবং শিল্প ও বাণিজ্য বিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য দিলীপ কুমার আগরওয়ালা আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন।

চুয়াডাঙ্গা-২ আসনে আওয়ামী লীগ নেতা মীর্জা শাহরিয়ার মাহমুদ, নূর হাকিম ও আবু হাশেম রেজা আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন।