অগ্নি সিস্টেমসের ঋণমান এ ও এসটি-৩

Posted on November 30, 2023

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি অগ্নি সিস্টেমস লিমিটেডের ঋণমান দীর্ঘমেয়াদে ‘‌এ’ ও স্বল্পমেয়াদে ‘‌এসটি-৩’। ৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, ৩০ সেপ্টেম্বর ২০২৩ পর্যন্ত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং রেটিং ঘোষণার দিন পর্যন্ত প্রাসঙ্গিক অন্যান্য গুণগত ও পরিমাণগত তথ্যের ওপর ভিত্তি করে এ প্রত্যয়ন করেছে বাংলাদেশ রেটিং এজেন্সি লিমিটেড (বিডিআরএএল)।

আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) অগ্নি সিস্টেমসের আয় বাড়লেও কর-পরবর্তী নিট মুনাফা কমেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির আয় হয়েছে ১৬ কোটি ৬ লাখ টাকা, আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ১৪ কোটি ২৭ লাখ টাকা। একই সঙ্গে চলতি ২০২৩-২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির নিট মুনাফা হয়েছে ২ কোটি টাকা, আগের আগের হিসাব বছরের একই প্রান্তিকে যা ছিল ২ কোটি ৭৩ লাখ টাকা।

তথ্য অনুসারে, আলোচ্য হিসাব বছরের প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২৮ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩৮ পয়সা। গত ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য দাঁড়িয়েছে ১৬ টাকা ২৩ পয়সায়।