শমরিতা হসপিটাল স্টক লভ্যাংশে সম্মতি পেয়েছে

Posted on November 30, 2023

নিজস্ব প্রতিবেদক : সেবা ও আবাসন খাতের কোম্পানি শমরিতা হসপিটাল লিমিটেড সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ঘোষিত ১০ শতাংশ স্টক লভ্যাংশে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের সম্মতি পেয়েছে সেবা ও আবাসন খাতের কোম্পানি শমরিতা হসপিটাল লিমিটেড। সম্মতি পাওয়া সাপেক্ষে নতুন রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৭ ডিসেম্বর। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মাধ্যমে এ তথ্য জানিয়েছে কোম্পানিটি।

তথ্যানুসারে, গত ২৯ অক্টোবর ডিএসইতে সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছিল। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৮২ পয়সা। গত ৩০ জুন শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৮ টাকা ৩৯ পয়সায়, আগের হিসাব বছরে যা ছিল ৪৮ টাকা ৮৮ পয়সা।

শমরিতা হসপিটালের ঋণমান দীর্ঘমেয়াদে ট্রিপল এ। ৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, গত ২৯ অক্টোবর পর্যন্ত ব্যাংক দায় ও রেটিং ঘোষণার তারিখ পর্যন্ত অন্যান্য তথ্যের ভিত্তি এ রেটিং করে ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ লিমিটেড (সিআরএবি)।