এপেক্স ফুটওয়্যারের এজিএম সম্পন্ন, লভ্যাংশ অনুমোদন

Posted on November 28, 2023

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভূক্ত ট্যানারি খাতের কোম্পানি এপেক্স ফুটওয়্যারের লিমিটেডের ৩৩তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ডিজিটাল প্লাটফর্মের মাধ্যমে আজ ২৮ নভেম্বর অনুষ্ঠিত হয়েছে।

সভায় অন্যান্য আলোচ্য সূচীর পাশাপাশি ২০২২-২০২৩ অর্থবছরের জন্য ৩৫ শতাংশ নগদ এবং ১০ শতাংশ স্টক লভ্যাংশ শেয়ারহোল্ডাদের সর্বসম্মতিক্রমে অনুমোদিত হয়।

সভায় উপস্থিত ছিলেন কোম্পানীর চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর এলাহী, ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ নাসিম মঞ্জুর ও অন্যান্য পরিচালকসহ উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

এপেক্স ফুটওয়্যার লিমিটেড ১৯৯৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। কোম্পানিটির অনুমোদিত মুলধন ৫০ কোটি টাকা এবং পরিশোধিত মুলধন ১৪ কোটি ৩০ লাখ টাকা। কোম্পানিটির শেয়ারের ফেসভ্যালু ১০ টাকা। কোম্পানিটির রিজার্ভে রয়েছে ২৯১ কোটি ৫০ লাখ টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ১ কোটি ৪২ লাখ ৯৩ হাজার ১২৫ টি।

কোম্পানিটির মোট শেয়ারের মধ্যে ৩০ দশমিক ৮৬ শতাংশ শেয়ার রয়েছে কোম্পানির উদ্যোক্তা পরিচালকের কাছে। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছে রয়েছে ২৫ দশমিক ৯৩ শতাংশ শেয়ার এবং সাধারণ বিনিয়োগকারীদের কাছে ৪৩ দশমিক ২১ শতাংশ শেয়ার রয়েছে।

কোম্পানিটি বর্তমানে এ ক্যাটাগরিতে রয়েছে।ডিএসইতে আজ ২৮ নভেম্বর লেনদেন শেষে কোম্পানিটির শেয়ারের সর্বশেষ ও সমাপনী দর দাঁড়িয়েছে ২৫৭ টাকা ৫০ পয়সায়। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন ও সর্বোচ্চ দর ছিল যথাক্রমে ২৫৭ টাকা ৫০ পয়সা ও ৪০৪ টাকা ৫০ পয়সা।