বরিশাল ২ আসনে নৌকার প্রার্থী বীরমুক্তিযোদ্ধা অ্যাড তালুকদার মোঃ ইউনুস

Posted on November 26, 2023

বরিশাল প্রতিনিধি : নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আগামী ৭ জানুয়ারী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ১২০ বরিশাল- ২ (উজিরপুর-বানারীপাড়া) আসনে সংসদ সদস্য পদপ্রার্থী হিসেবে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দুই বারের সাবেক সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস।

রোববার (২৬ নভেম্বর) বিকেল ৪টায় রাজধানীর ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে মাধ্যমে মনোনয়নের এই তালিকা ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি । রোববার বিকেলে দলীয় মনোনয়ন ঘোষনার বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস।

এসময় তালুকদার মোঃ ইউনুস বলেন, আলহামদুলিল্লাহ। আমাকে আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের বরিশাল ২ আসন থেকে চূড়ান্তভাবে মনোনয়নের তালিকা ঘোষণা করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ। আল্লাহর অশেষ কৃপায় বিশেষ কৃতজ্ঞতা জানাই মাননীয় প্রধানমন্ত্রী, আওয়ামী লীগ সভাপতি ও সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি জননেত্রী শেখ হাসিনা এবং দক্ষিনাঞ্চলের রাজনৈতিক অভিভাবক বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপির প্রতি। পাশাপাশি কৃতজ্ঞতা জানাই আওয়ামী লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি সহ সংসদীয় মনোনয়ন বোর্ডের সকল সম্মানিত সদস্যদের প্রতি।

এছাড়াও কৃতজ্ঞতা জানাই উজিরপুর ও বানারীপাড়া উপজেলা দলীয় নেতাকর্মীদের প্রতি।যারা আমাকে মনোনয়নের আবেদন পত্র সংগ্রহ থেকে শুরু করে জমা দেয়া এবং চূড়ান্ত মনোনয়ন ঘোষণা প্রর্যন্ত উজিরপুর-বানারীপাড়া থেকে ঢাকায় কস্ট করে এসে সময় দিয়েছেন। যারা ঢাকায় আসতে না পেরে দোয়া কামনা ও প্রার্থণা করেছেন তাদের প্রতিও ভালোবাসা আর শ্রদ্ধা জানাই।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এমপি আমার ওপর আস্থা ও বিশ্বাস রেখেছেন। সেই আস্থার প্রতি শ্রদ্ধা রেখে আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা বিজয়ের লক্ষ্যে সকল নেতাকর্মীদের নিয়ে ঐক্যবদ্ধ হয়ে কাজ করবো। কেননা নৌকা বিজয় মানেই স্বাধীনতার স্বপক্ষের শক্তি আওয়ামী লীগের বিজয়,গনতন্ত্রের বিজয়, উন্নয়নের বিজয়। তাই প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাদেশে অব্যাহত ধারাবাহিক উন্নয়নের ধারায় বরিশাল ২ আসনের উজিরপুর - বানারীপাড়া উপজেলাকেও উন্নয়নের মডেল হিসেবে গড়ে তুলবো ইনশাআল্লাহ।

দলীয় সূত্রে জানা গেছে, রোববার (১৯ নভেম্বর) দুপুরে উজিরপুর ও বানারীপাড়া উপজেলার দলীয় নেতাকর্মীদের নিয়ে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউ বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়নের আবেদন পত্র ক্রয় করেন এবং আবেদনপত্রটি পুরণ করে আবার ২০ নভেম্বর বিকেলে দলীয় কার্যালয়ে জমা দেন তালুকদার মোঃ ইউনুস। পড়ে ২৩ নভেম্বর থেকে রাজধানীর তেজগাঁও এর ঢাকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে দলের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শুরু হয়।

উল্লেখ্য, বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস বরিশাল ১ (আগৈলঝাড়া-গৌরনদী ) এবং বরিশাল ২ (উজিরপুর-বানারীপাড়া) আসন থেকে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন।