আ.লীগের মনোনয়ন ফরম কিনেছেন ফেরদৌস

Posted on November 26, 2023

বিনোদন ডেস্ক : আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। তবে সরাসরি নয়, একাধিক আসনের জন্য তিনি মনোনয়নপত্র সংগ্রহ করে, পরে তা জমা করেছেন অনলাইনে।

শনিবার (২৫ নভেম্বর) গণমাধ্যমের কাছে বিষয়টি নিশ্চিত করেছেন এই অভিনেতা।

ফেরদৌস জানান, তফসিল ঘোষণার পর মনোনয়নপত্র প্রদান কার্যক্রম শুরুর দ্বিতীয় দিনেই অনলাইনে ঢাকার দুই আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তিনি। পরদিন দুই আসনের মনোনয়নপত্র জমাও দিয়েছেন। আসন দুইটি হলো, ঢাকা–১০ ও ঢাকা–১৮।

ইতোমধ্যে বিভিন্ন নির্বাচনের সময় আওয়ামী লীগের পক্ষে জনসংযোগে বেশ সরব ছিলেন ফেরদৌস। এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের হয়ে লড়তে চাইছেন এই অভিনেতা। তার প্রক্রিয়া হিসেবেই মনোনয়ন সংগ্রহ করেছেন।

স্বশরীর না গিয়ে অনলাইনেই মনোনয়নপত্র সংগ্রহ করলেন কেন–এমন প্রশ্নের জবাবে তিনি জানান, মনোনয়নপত্র সংগ্রহ করতে ওখানে মানুষের অনেক ভিড় দেখেছি। পরে আমার কাছে মনে হয়েছে, যেহেতু অনলাইন উইং খোলা হয়েছে, ওখানে না গিয়ে চাপ কমাই। আমি মানুষের সেবা করতে চাচ্ছি, সেখানে উল্টো ভোগান্তি বাড়ানোর তো কোনো মানে হয় না।

সংসদ নির্বাচনে প্রার্থী হওয়া নিয়ে নিজের ভাবনার কথা জানিয়ে তিনি বলেন, আমার জীবনের প্রথম ন্যাশনাল অ্যাওয়ার্ড পাই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে। এরপর থেকেই নানা উপলক্ষে তার সান্নিধ্য পাওয়ার সুযোগ হয়েছে। উনার দর্শনে বিশ্বাসী হয়ে রাজনীতিতে আমার সক্রিয় অংশগ্রহণ।

ফেরদৌস জানান, যেকোনো দেশের অগ্রগতির জন্য সাংস্কৃতি বিপ্লবের বড় একটা প্রভাব থাকে। আমার মনে হয়েছে আমি যদি উনার সঙ্গে কাজ করি, তাহলে আমার সঙ্গে যেহেতু শিল্পী ও শিল্পাঙ্গনের সবার আন্তরিক সম্পর্ক রয়েছে, তাই মনে হয়েছে, আই শুড বি দেয়ার। এই ভাবনা থেকে নির্বাচনে প্রার্থী হওয়া।’

রাজনীতিবিদ হিসেবে মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করতে চাই জানিয়ে তিনি বলেন, দীর্ঘ অভিনয়জীবনে আমার উপস্থিতি দিয়েই তো মানুষের সেবা করেছি। বিনোদন দিয়ে গেছি। প্রতিটা বাংলা সিনেমার শেষে আমরা দেখি, দুষ্টের দমন হচ্ছে এবং আমরা আলোর পথ দেখাচ্ছি। হিরো সবকিছু জয় করে নিয়ে আসে।

এই অভিনেতা বলেন, আমি যেই সিনেমাগুলোতে অভিনয় করেছি, কোনো না কোনো বিশ্বাসের জায়গা থেকেই করেছি। এ ছাড়া মানুষের জন্য কিছু করতে পারলে আমার খুব ভালো লাগে। জনকল্যাণে মানুষের কাছে থেকে, পাশে থেকে যতটুকু সম্ভব আমি সব সময় তা করতে চাই। আমার দ্বারা যেন কারও কোনো ক্ষতি না হয়, উপকার করতে পারলে তো খুবই ভালো—এটা সব সময় মেনে চলি। ।