অবশেষে ক্ষমা চাইলেন তানজিন তিশা

Posted on November 25, 2023

বিনোদন ডেস্ক : অবশেষে সাংবাদিকের বিরুদ্ধে অভিযোগ উঠিয়ে নিয়ে ক্ষমা চাইলেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তানজিন তিশা।

শনিবার দুপুর ১২টার দিকে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে বৈঠকে বসেছিলেন তিনি। তারপর বের হয়ে গণমাধ্যমের মুখোমুখি হলে দুঃখ প্রকাশ করে ক্ষমা চেয়েছেন। পাশাপাশি পুনোরায় একসঙ্গে কাজ করার জন্য আহ্বানও জানান এই অভিনেত্রী।

সেখানে উপস্থিত ছিলেন ডিবি প্রধান হারুন অর রশিদ, অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম, সাধারণ সম্পাদক রওনক হাসানসহ আরও অনেকে৷

এ সময় তিশা বলেন, আপনাদের সকলের ভালোবাসা ও সহযোগিতায় অভিনয়শিল্পী তানজিন তিশা। আমি কয়েকদিন আগে অসুস্থ হয়ে হাসপাতালে ছিলাম। সেখান থেকে বাসায় ফেরার পর দেখলাম দুই-একটি নিউজ পোর্টাল আমার আত্মহত্যার চেষ্টা শিরোনামে নিউজ করেছে। এমন সময় সাংবাদিক তামিম, যার সঙ্গে আমার পূর্ব পরিচয় নেই সে আমাকে একটি মেসেজ করে যেটি পড়ে আমার কাছে মনে হয়েছে প্রশ্নটি এই সময়ের জন্য যৌক্তিক ছিলো না।

অভিনেত্রী আরও বলেন, আমি ভাবতেই পারিনি এই সময়ে আমাকে কেউ এমন বিষয়ে মেসেজ করতে পারে বা একজন নারীকে এমন প্রশ্ন করতে পারে। আমি নিজেকে সামলাতে না পেরে উত্তেজিত হয়ে তাকে কল দিয়ে মেসেজের বিষয় নিয়ে নিউজ করলে আমি সর্বোচ্চ ব্যবস্থা নেব বলি। আমি তার সঙ্গে ফোনে যে শব্দ উচ্চারণ করেছি আমি জানি আমি তা সঠিক নয়। পরবর্তীতে আমি আমার ভুল বুঝতে পেরে সকলের কাছেই দুঃখ প্রকাশ করেছি।

এরমধ্যে আমার ফোনের রেকর্ড শুনে অন্যান্য সাংবাদিকরা রেগে গিয়ে প্রতিবাদ করেন। যা খুবই যৌক্তিক। তবে আমাকে এবং আমার পরিবারকে ঘিরে অনেকেই অসত্য, মনগড়া আজেবাজে সংবাদ ও লেখা সোশ্যাল মিডিয়াতে লেখেন যাতে একজন নারী হিসেবে একজন শিল্পী হিসেবে ভীষণ অসম্মানজনক।

তিশা বলেন, এমনকি অনেকে আমি ছাড়াও সকল শিল্পীদেরকে সাইবার বুলিং, হুমকি ও নানান কুৎসা রটনা করতে থাকেন। এসব দেখে আমি ডিবি অফিসে অভিযোগ করতে আসি। সেখানেও গণমাধ্যমকর্মীরা আমাকে প্রশ্ন করলে আমি তামিমের সঙ্গে তার প্রতিষ্ঠানের কথাও উল্লেখ করি। যা একদমই উদ্দেশ্যমূলক ছিলো না এবং এটা আমি তামিমের পরিচয় বুঝাতে গিয়ে উল্লেখ করি। সেজন্যও আমি প্রতিষ্ঠানের সকলের প্রতি দুঃখ প্রকাশ করছি। তামিম তার ভুল বুঝতে পেরেছে বিধায় আমি পুলিশের কাছে যে অভিযোগ করেছি সেটাও তুলে নিচ্ছি।

তবে যারা আমার এবং আমার পরিবার ঘিরে অসত্য ও অসম্মানজনক নিউজ ও লেখা প্রকাশ করেছেন তারাও তাদের কৃতকর্মের জন্য অনুতপ্ত হবেন এবং লেখা গুলো সরিয়ে নেবেন সেটাও আমি প্রত্যাশা করি।

সবশেষে তিশা বলেন, আমিও এটাও চাই মূলধারার সংবাদ মাধ্যম ও সাংবাদিক যারা আছেন তারাও সাংবাদিকতার নামে যে সকল অপসাংবাদিক আছে, পোর্টাল আছে, যারা শিল্পীদের অসম্মান করে ফায়দা লুটতে চায় তাদের প্রতিহত করতে আমার পাশে, শিল্পীদের পাশে সবসময় যেমন ছিলেন তেমনি থাকবেন। যারা সবসময় আমার পাশে ছিলেন আছেন এবং আমার সংগঠন অভিনয়শিল্পী সংঘ বাংলাদেশ এর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। সবাই ভালো থাকবেন। সুন্দর থাকবেন।

উল্লেখ্য, মূল ঘটনার সূত্রপাত হয় তানজিন তিশার 'আত্মহত্যাচেষ্টা'র খবর প্রকাশের মধ্য দিয়ে। গত ১৫ নভেম্বর দিবাগত রাতে অচেতন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নেওয়া হয় তিশাকে। এরপর বিভিন্ন সংবাদমাধ্যমে 'তিশার আত্মহত্যার চেষ্টা' শিরোনামে খবর প্রকাশ হয়। কারণ হিসেবে বলা হয়, অভিনেতা ফারহানের সঙ্গে তার প্রেমের সম্পর্কে জটিলতা।

বৃহস্পতিবার (১৬ নভেম্বর) তানজিন তিশা সুস্থ হয়ে বাসায় ফেরেন। এরপর বিষয়টি নিয়ে স্পষ্টভাবে জানার জন্য তার সঙ্গে যোগাযোগ করে গণমাধ্যমকর্মীরা। গণমাধ্যমকর্মীদের সাথে সাক্ষাৎকারের এক পর্যায়ে ফারহানের সঙ্গে তার প্রেমের সম্পর্কের বিষয়ে প্রশ্ন করা হলে সাংবাদিকদের দেখে নেওয়ার হুমকি দেন তানজিন তিশা। একই সঙ্গে নিজের সর্বোচ্চ ক্ষমতা ব্যবহার করে 'দেখে নেবেন' বলেও হুমকি দেন। তিশার এমন মন্তব্য নিয়ে সমালোচনার ঝড় ওঠে, সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিবাদ জানান বিনোদন সাংবাদিকেরা। পরে তানজিন তিশার অপেশাদার বক্তব্য ও কর্মকাণ্ডের প্রতিবাদে ২১ নভেম্বর এক প্রতিবাদ সমাবেশের আয়োজন করে বিনোদন সাংবাদিকরা। সেখান থেকে তাকে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হয়েছিল।

এর মধ্যেই শনিবার দুপুরে এক ফেসবুক পোস্টে তানজিন তিশা লিখেছেন, 'আমার অনাকাঙ্ক্ষিত কথায় আপনারা কষ্ট পেয়ে থাকলে তা ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন।'