আইএফআইসি-ঢাবির উদ্যোগে নারীর প্রতি সহিংসতা রোধে সচেতনতা বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

Posted on November 25, 2023

কর্পোরেট ডেস্ক : ১৩৩০ এর বেশি শাখ-উপশাখায় দেশের বৃহত্তম ব্যাংক আইএফআইসি এবং ঢাকা বিশ^বিদ্যালয় এর যৌথ উদ্যোগে সম্প্রতি অনুষ্ঠিত হলো “বাংলাদেশে নারীর বিরুদ্ধে সহিংসতা দূরীকরণে সচেতনতা বৃদ্ধি” বিষয়ক সেমিনার।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের সহযোগিতায় দিনব্যাপী অনুষ্ঠিত এই সেমিনারের মূখ্য উদ্দেশ্য ছিল বাংলাদেশে নারীর প্রতি সহিংসতায় হার কমাতে সচেতনতা বৃদ্ধি ও উদ্বুদ্বকরন।

সেমিনারটি সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ পুলিশের বিশেষ শাখার পুলিশ সুপার মাহফুজা লিজা বিপিএম এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের সহযোগী অধ্যাপক তাসলিমা ইয়াসমিন। সেমিনারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও আইএফআইসি ব্যাংকের কর্মীরা অংশগ্রহণ করেন।

এ সময় পারিবারিক সহিংসতা, সাইবার বুলিং-সহ বিভিন্ন অপরাধের সুরক্ষা প্রদান এবং প্রতিরোধ বিষয়ক করোণীয় সর্ম্পকে আলোচনা করা হয়।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড.সীমা জামান, অধ্যাপক ড. মোঃ রহমতউল্লাহ, অধ্যাপকড. মোহাম্মদ নাজমুজ্জামান ভূঁইয়া, অধ্যাপক ড. বোরহান উদ্দিন খানসহ আইএফআইসি ব্যাংক এর উপ-ব্যবস্থাপনা পরিচালক ও হেড অব ব্রাঞ্চ বিজনেস মো: রফিকুল ইসলাম, হেড অফ লিগ্যাল অ্যাফেয়ার্স এস. এম. আলমগীর-সহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের শিক্ষকেরা উপস্থিত ছিলেন।