‘থ্রি ইডিয়টসের থেকে ১০০ গুণ ভালো সিনেমা ডাঙ্কি’!

Posted on November 25, 2023

বিনোদন ডেস্ক : বক্স অফিসের নিরিখে এই বছরটা শুধুমাত্র শাহরুখ খানের। কিং খানের অতিবড় সমালোচকও তা অস্বীকার করতে পারবেন না। বলিউডের সর্বকালের সব রেকর্ড ভেঙে চুরমার করে দিয়েছেন বাদশা। তবে এখনও বছর শেষ হয়নি। বছরের শেষে তিনি আবারও আসছেন বড়পর্দায়। ২১ ডিসেম্বর মুক্তি পেতে চলেছে ‘ডাঙ্কি’।

এই প্রথম রাজকুমার হিরানির পরিচালনায় অভিনয় করবেন তিনি। ছবি নিয়ে ইতোমধ্যেই প্রত্যাশা তুঙ্গে। এরই মাঝে ছবির রিভিউ দিয়ে দিলেন পরিচালক ও কাস্টিং ডিরেক্টর মুকেশ ছাবরা।

ডাঙ্কির কাস্টিং ডিরেক্টর যিনি নিজেও একজন পরিচালক, সেই মুকেশ ছাবরা ইতোমধ্যেই দেখেছেন ডাঙ্কি। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘যখন আমি ডাঙ্কির স্ক্রিপ্ট পড়ি, তখনই আমি মুগ্ধ হয়ে গিয়েছিলাম। যদি আপনি থ্রি ইডিয়টস ভালোবাসেন তাহলে ডাঙ্কি তার থেকে ১০০ গুণ ভালো। যখনই আমি চিত্রনাট্য পড়েছি, তখনই কেঁদেছি।’

ছবি ঘিরে প্রত্যাশা প্রসঙ্গে মুকেশ ছাবরা বলেন, ‘এই ছবি সব রেকর্ড ভেঙে দেবে। ফিল্ম মেকিংয়ের অন্যই লেভেলে পৌঁছেছেন রাজকুমার হিরানি। যেমনভাবে আমরা হৃষিকেশ মুখার্জির আনন্দকে মনে রেখেছি সেরকমই আগামী বহু বছর ডাঙ্কিকে নিয়ে মানুষ কথা বলবে। আমার হৃদয়ের প্রতি কণা থেকে তাই মনে হচ্ছে।’

শোনা যায় বারংবার ছবির পরিকল্পনা করেও একসঙ্গে কাজ করা হয়নি রাজকুমার হিরানির। মুন্নাভাই এমবিবিএস থেকে থ্রি ইডিয়টস, দুই আইকনিক চরিত্রের অফার পেয়েছিলেন শাহরুখ। সময়ের কারণে সেই সব ছবি করে উঠতে পারেননি সুপারস্টার। কিন্তু এরপর যখন একের পর এক ফ্লপ ছবির মুখ দেখেন তখন ফের রাজকুমার হিরানিরই শরণাপন্ন হন শাহরুখ। তখন শাহরুখকে ডাঙ্কির স্ক্রিপ্ট শোনান পরিচালক।অবশেষে একসঙ্গে ফিরছেন তাঁরা।

প্রসঙ্গত, অভিবাসন সমস্যা নিয়ে তৈরি রাজকুমার হিরানির ‘ডাঙ্কি’। জওয়ান ও পাঠান ছবির পর একেবারে অন্য অবতারে ডাঙ্কিতে দেখা যাবে শাহরুখ খানকে। শাহরুখ অভিনীত চরিত্রটির ইংল্যান্ডে বেআইনি অনুপ্রবেশ নিয়েই কাহিনী আবর্ত হয়েছে। এই ছবিতে প্রথমবার শাহরুখের সঙ্গে দেখা যাবে তাপসী পান্নুকেও।এছাড়াও মুখ্য চরিত্রে দেখা যাবে ভিকি কৌশল ও বোমান ইরানিকে। লন্ডন, কানাডা, তুরস্ক থেকে শুরু করে কাশ্মীরে শ্যুটিং করতে দেখা গিয়েছে তাঁদের। ইতোমধ্যেই দর্শকদের মনে ঝড় তুলেছে টিজার ও ছবির গান ‘লুট পুট গয়ে’। এখন শুধু ছবি মুক্তির অপেক্ষা। আগামী ২১ ডিসেম্বর মুক্তি পাবে ‘ডাঙ্কি’।
সূত্র-জিনিউজ।