চাইনিজ সবজি রান্নার সহজ রেসিপি

Posted on November 23, 2023

লাইফস্টাইল ডেস্ক : শীতকালে বাজারে পাওয়া যায় নানা সবজি। যা দিয়ে সহজেই তৈরি করে নিতে পারেন চাইনিজ সবজি। বিশেষ করে ফ্রাইড রাইসের সঙ্গে দারুণ মানিয়ে যায় এই সবজি চলুন তবে জেনে নেওয়া যাক রেসিপি-

উপকরণ:

প্রস্তুত প্রণালী: প্রথমে মাংস গুলো ভালভাবে ধুয়ে পানি ঝরিয়ে একটি পাত্রে মুরগির মাংস, লবণ, গোলমরিচ গুঁড়া, আদা রসুন বাটা ও ৪ কাপ পানি দিয়ে সেদ্ধ করে নিন।সেদ্ধ করা পানি থেকে মাংস উঠিয়ে নিন। ওই পানি একদিকে রাখুন। এবার মুরগির মাংস গুলো ছোট ছোট টুকরো করে নিন। এবার গাজর, পেঁপে, ক্যাপসিকাম কিউব করে কেটে নিন। সবগুলো সবজি আলাদা আলাদা করে সেদ্ধ করে নিন। খেয়াল রাখবেন সবজি সবজিগুলো ৯০ ভাগ সেদ্ধ করবেন। এবার অন্য একটি প্যানে তেল গরম করে এতে পেঁয়াজ রসুন কুচি, কাঁচামরিচ দিয়ে নেড়ে নিন। এবার টুকরো করে রাখা চিকেন গুলো দিয়ে নেড়ে দিন। এবার সেদ্ধ করা সবজি গুলো দিয়ে ২-৩ মিনিট নেড়ে ভেজে নিন।

সবজি ভাজা হলে সেদ্ধ করে রাখা পানি মিশিয়ে দিন। এবার একটু নেড়েচেড়ে সয়া সস ও টমেটোর সস মিশিয়ে নিন। আবার ৩-৪ মিনিট রান্না হলে কনফ্লাওয়ার পানিতে গুলে দিয়ে দিন। এতে সবজির ঝোল টা একটু ঘন হয়ে আসবে। এরপর এতে লবণ ও গোলমরিচ গুঁড়া মিশিয়ে নিন। ২-৩ মিনিট রান্না করে নামিয়ে নিন।ব্যস তৈরি হয়ে গেল চাইনিজ সবজি।