৫ কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

Posted on November 22, 2023

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন করা হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানি তিনটি হলো: নাহি অ্যালুমিনিয়াম, জনতা ইন্স্যুরেন্স, বিডি থাই ফুড, মুন্নু এগ্রো এবং শমরিতা হাসপাতাল লিমিটেড।

জানা গেছে, কোম্পানিগুলোর মধ্যে নাহি অ্যালুমিনিয়াম ও জনতা ইন্স্যুরেন্সের রেটিং নির্ণয় করেছে ন্যাশনাল ক্রেডিট রেটিংস লিমিটেড (এনসিআর এল) , মুন্নু এগ্রোর ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ওয়াসো ক্রেডিট রেটিং কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড (ডাব্লিউসিআরসিএল) এবং বিডি থাই ফুডের ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ইমারজিং ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআরএল) এবং শমরিতা হসপিটাল লিমিটেডের ক্রেডিট রেটিং নির্ণয় করেছে ক্রেডিট রেটিং এজেন্সি অফ বাংলাদেশ লিমিটেড (সিআরএবি)

নাহি অ্যালুমিনিয়াম কম্পোজিট প্যানেল লিমিটেডের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এ-’ এবং স্বল্প মেয়াদী রেটিং হয়েছে এসটি-৩। নাহি অ্যালুমিনিয়ামের ৩০ জুন,২০২৩ সমাপ্ত সময়ের আর্থিক প্রতিবেদেন এবং অন্যান্য তথ্য অনুযায়ী কোম্পানিটির এ রেটিং নির্ণয় করা হয়েছে।

জনতা ইন্স্যুরেন্সের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এএএ’ এবং স্বল্প মেয়াদী রেটিং হয়েছে এসটি-১। ২০২২ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

মুন্নু এগ্রোর দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এ-’ এবং স্বল্প মেয়াদী রেটিং হয়েছে এসটি-৩। ২০২৩ সালের সমাপ্ত অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী এই রেটিং নির্ণয় করা হয়েছে।

বিডি থাই ফুড লিমিটেডের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘বিবিবি’ এবং স্বল্প মেয়াদী রেটিং হয়েছে এসটি-৩। বিডি থাই ফুডের ৩০ জুন,২০২৩ সমাপ্ত সময়ের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদেন এবং অন্যান্য তথ্য অনুযায়ী কোম্পানিটির এ রেটিং নির্ণয় করা হয়েছে।

শমরিতা হসপিটাল লিমিটেডের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এ-৩’ । শমরিতা হসপিটালের ৩০ জুন,২০২৩ সমাপ্ত সময়ের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদেন এবং ২৯ অক্টোবর, ২০২৩ তারিখে ব্যাংকের দায়বদ্ধতার অবস্থান এবং রেটিং ঘোষণার তারিখ পর্যন্ত অন্যান্য তথ্য অনুযায়ী কোম্পানিটির এ রেটিং নির্ণয় করা হয়েছে।