সিলেটজুড়ে আ.লীগের মনোনয়নপত্র কিনলেন ৫৫ জন

Posted on November 19, 2023

তিমির বনিক, স্টাফ রিপোর্টার: আসন্ন জাতীয় দ্বাদশ সংসদ নির্বাচনে মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ফরম নিয়েছেন এক হাজার ৬৪ জন। এর মধ্যে সিলেট বিভাগের ৫৫ জন। তাদের মধ্যে ১৪ জন মনোনয়নপত্র কিনেছেন অনলাইনে।

জানা যায়, মোট ফরমের মধ্যে ঢাকা বিভাগ থেকে ২১৩ জন, চট্টগ্রাম বিভাগ থেকে ১৯৮ জন, সিলেট বিভাগ থেকে ৫৫ জন, রাজশাহী বিভাগ থেকে ১৬৯ জন, খুলনা বিভাগ থেকে ১২৫ জন, বরিশাল বিভাগ থেকে ৭৫ জন, ময়মনসিংহ বিভাগ থেকে ১০৫ জন ও রংপুর বিভাগ থেকে ১০৯ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

শনিবার (১৮ নভেম্বর) আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দলীয় মনোনয়ন ফরম বিক্রির উদ্বোধন করেন। তিনি নিজেও আজ ফরম সংগ্রহ করেছেন। সকালে রাজধানীর ২৩ নং বঙ্গবন্ধু এভিনিউ দলের কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়নপত্র বিক্রির উদ্বোধন করা হয়।

গোপালগঞ্জ-৩ আসনে নির্বাচনে অংশ নিতে শেখ হাসিনার পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য কাজী আকরাম উদ্দিন আহমেদ।

দুপুরে নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ ও কবিরহাট উপজেলা) থেকে জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। কেন্দ্রীয় কার্যালয়ে দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও উপদপ্তর সম্পাদক সায়েম খানের হাত থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন ওবায়দুল কাদের।

শনিবার সকাল থেকে বিকাল পর্যন্ত দেখা যায়- বঙ্গবন্ধু এভিনিউয়ে দলে দলে মিছিল নিয়ে আসেন নেতাকর্মীরা।

উল্লেখ্য, আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া সংসদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে মনোনয়ন ফরম বিক্রির জন্য দলের কেন্দ্রীয় কার্যালয়ে আটটি বিভাগের জন্য ১০টি বুথ স্থাপন করা হয়েছে।

দলীয় প্রার্থীরা আগামী মঙ্গলবার পর্যন্ত প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিতে পারবেন।