সেন্টমার্টিনে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ

Posted on November 16, 2023

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, কক্সবাজার প্রতিনিধি: টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। বৈরী আবহাওয়ার কারণে দুর্ঘটনা এড়াতে বৃহস্পতিবার (১৬ নভেম্বর) সকাল থেকে জাহাজ চলাচল বন্ধ রয়েছে।

জাহাজ চলাচল বন্ধের বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) টেকনাফ অঞ্চলের ট্রাফিক সুপারভাইজার জহির উদ্দিন ভূঁইয়া বলেন, সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত থাকায় বৃহস্পতিবার সকাল থেকে টেকনাফ-সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে। তবে ভ্রমণে আসা পর্যটকদের আরও এক রাত দ্বীপে থাকতে হবে। পরিস্থিতি স্বাভাবিক হলে তাদের নিয়ে আসা হবে।

বুধবার পর্যটকবাহী কেয়ারি সিন্দবাদ বার আউলিয়া ও আটলান্টিক জাহাজে করে দ্বীপ আটকা পড়ে। এতে ৪০০ এর বেশি পর্যটককে দ্বীপে রাত্রিযাপন করতে হয়।

এ বিষয়ে জানতে চাইলে পর্যটকবাহী জাহাজ কেয়ারি সিন্দবাদের টেকনাফের ব্যবস্থাপক শাহ আলম বলেন, ‘৩ নম্বর সংকেতের কারণে সমুদ্র উত্তাল থাকায় বৃহস্পতিবার জাহাজ বন্ধ রয়েছে। তবে বেড়াতে আসা কিছু পর্যটক দ্বীপে রয়েছেন। আবহাওয়া স্বাভাবিক হলে তাদের ফিরিয়ে আনা হবে। কিন্তু এ ধরনের ঘটনায় কমপক্ষে দুদিন জাহাজ চলাচল বন্ধ থাকে।’

জানা যায়, ২৬ সেপ্টেম্বর থেকে অনুমতিক্রমে কক্সবাজার-টেকনাফ দমদমিয়া ঘাট থেকে এ নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়। কিন্তু বৈরী আবহাওয়ার কারণে তৃতীয় বারের মতো বৃহস্পতিবার জাহাজ চলাচল বন্ধ রয়েছে।