কক্সবাজারে ট্যুরিস্ট বাস চালু করতে যাচ্ছে জেলা প্রশাসন

Posted on November 13, 2023

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারে ট্যুরিস্ট বাস চালু করতে যাচ্ছে জেলা প্রশাসন। ১১ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাতারবাড়ির জনসভায় এ ট্যরিস্ট বাস সার্ভিসের উদ্বোধন করেন বলে জানান অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ইয়ামিন হোসেন।

তিনি জানান, ছাদখোলা ২ তলা দুটি বাস ইতোমধ্যে কক্সবাজার আনা হয়েছে। দুয়েক দিনের মধ্যেই এ ট্যুরিস্ট বাস সার্ভিস চালু হবে বলে জানান তিনি।

ছাদখোলা দ্বিতল বাসের একটাতে ৫৯ আসন অপরটাতে ৭৫ টি আসন রয়েছে। বিআরটিসির সাথে চুক্তিভিত্তিক এই ব্যবস্থাপনায় যাচ্ছে জেলা প্রশাসন। এই ট্যুরিস্ট বাস গুলো লাবনী পয়েন্টের বীচ ম্যানেজমেন্ট কমিটির তথ্য ও অভিযোগ কেন্দ্রের সামনে থেকে সকাল ৮ থেকে দুই ঘন্টা পরপর মেরিন ড্রাইভ দিয়ে পাটুয়ার টেক পর্যন্ত যাবে। এ বাস লাবনী থেকে শুরু করে দরিয়ানগর, সালসা বীচ, রেজুখাল, ইনানী বীচ ও পাটুয়ার টেক বীচসহ ৫ টি পয়েন্টে দাঁড়াবে। দিনে ৪ বার লাবনী থেকে পাটুয়ার টেক পর্যন্ত এ ট্যুরিস্ট বাস যাতে চলাচল করা যায় সেই ব্যবস্থা করা হবে বলে জানা গেছে।

ভাড়া কত হবে এমন প্রশ্নের জবাবে এডিএম ইয়ামিন হোসেন জানান, ভাড়া এখনো নির্ধারন হয়নি, তবে ভাড়া সকলের সাধ্যের ভেতরেই থাকবে। সম্প্রতি চট্টগ্রাম জেলা প্রশাসন ট্যুরিস্ট বাস সার্ভিস চালু করেছে যা প্রশংসিত হয়েছে সর্বমহলে।