আমেনার কাছ থেকে ৫ হাজার টাকার মালা কিনলেন প্রধানমন্ত্রী

Posted on November 11, 2023

মোহাম্মদ রিদুয়ান হাফিজ, কক্সবাজার প্রতিনিধি: কলাতলী ঝিরঝিরি পাড়ার আমেনা খাতুন। বয়স তার ৪০। স্বামীহারা আমেনা খাতুনের ৪ কন্যা নিয়ে সাগরে ঝিনুকের মালা বিক্রি করে পরিবার চালায় সে।

আমেনা খাতুন আজ (শনিবার) প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহন করা কক্সবাজার থেকে রামু পর্যন্ত চলাচল করা উদ্বোধনী ট্রেনের বিশেষ বগিতে ছিলেন। আর সেখানে গিয়েছিলেন ঝিনুকের ডালা নিয়ে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে বগিতে আসেন এবং আমেনা খাতুনের কাছ থেকে ৩৯টি মালা কিনেন। নিজের জন্যে ৪ টি রেখে বাকী মালা সফরসঙ্গীদের উপহার দেন প্রধানমন্ত্রী, টিটিএনকে এমনটাই জানান আমেনা খাতুন।

তিনি জানান, প্রধানমন্ত্রী তার কাছে ঝিনুকের বিভিন্ন সামগ্রীর দাম জিজ্ঞেস করেন। এসময় একই বগিতে থাকা আমেনা খাতুনের ৯ বছরের মেয়ে তাহাবিয়া প্রিয়ার কাছ থেকে দুটো শামুক নেন এবং তাকেও ৫ হাজার টাকা দেন। বলেন, দাম নয় উপহার হিসেবে দিলেন এই টাকা। এসময় তাহানিয়া প্রিয়াকে মাথায় হাত বুলিয়ে দেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী কে কাছে পেয়ে মা আমেনা আর কন্যা তাহানিয়া প্রিয়ার আনন্দের সীমা নেই। এবং অনেক কথা বলার থাকলেও প্রধানমন্ত্রী কে দেখে সব কথা ভুলে যান বলে জানান আমেনা খাতুন।.

আরও পড়ুন:

ডিসেম্বরেই ঢাকা-কক্সবাজার ট্রেন চলবে: রেলমন্ত্রী

কথা দিয়েছিলাম, কথাটা রাখলাম: প্রধানমন্ত্রী

উপসচিব পদে পদোন্নতি পেলেন ২৪০ কর্মকর্তা