উত্তরবঙ্গে এনসিসি ব্যাংকের “বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ”

Posted on November 9, 2023

কর্পোরেট ডেস্ক: এনসিসি ব্যাংক সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে সম্প্রতি উত্তরবঙ্গের রংপুর, দিনাজপুর, সৈয়দপুর ও কুড়িগ্রামের রাজারহাটে ১,৬০০ প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ করেছে।

এনসিসি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ জাকির আনাম এর সভাপতিত্বে রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আব্দুল মান্নান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রান্তিক কৃষকের মাঝে বিভিন্ন প্রকারের কৃষি বীজ, সার ও কীটনাশক বিতরণ করেন।

এসময়, রংপুর কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোঃ ওবায়দুর রহমান মন্ডল ও রংপুর সদরের সহকারী কমিশনার (ভূমি) ফরিদা সুলতানা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। দিনাজপুরের সিএসআর কার্যক্রমে দিনাজপুরের উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমিনুল ইসলাম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এবং দিনাজপুরের উপজেলা কৃষি কর্মকর্তা মল্লিকা রানী সেহানবীশ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে কৃষি উপকরণ বিতরণ করেন।

সৈয়দপুরের সিএসআর কার্যক্রমে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোকছেদুল মোমিন প্রধান অতিথি হিসেবে এবং উপজেলা নির্বাহী অফিসার ফয়সাল রায়হান ও সহকারী কমিশনার (ভূমি) মোঃ আমিনুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়া, কুড়িগ্রামের রাজারহাট সিএসআর কার্যক্রমে উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রান্তিক কৃষকের মাঝে বিভিন্ন প্রকারের কৃষি বীজ, সার ও কীটনাশক বিতরণ করেন।

রংপুরের রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আব্দুল মান্নান এবং দিনাজপুরের উপজেলা নির্বাহী অফিসার মোঃ আমিনুল ইসলাম এনসিসি ব্যাংকের কৃষি উপকরণ বিতরণের এই মহতী উদ্যোগকে স্বাগত জানান। তাঁরা মাননীয় প্রধানমন্ত্রীর আহবান তথা দেশের প্রতি ইঞ্চি জমি আবাদ যোগ্য করার কার্যক্রমে সহযোগিতা এবং কৃষকেদের পাশে দাড়ানোর জন্য এনসিসি ব্যাংক কর্তৃপক্ষকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এনসিসি ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ জাকির আনাম বলেন, এনসিসি ব্যাংক মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় দেশের প্রতি ইঞ্চি জায়গা চাষযোগ্য করে গড়ে তোলার জন্য সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এনসিসি ব্যাংক কৃষকদের পাশে দাড়িয়েছে। ভবিষ্যতে কৃষি যন্ত্রপাতিসহ আরও উন্নত প্রযুক্তির যন্ত্রাংশ কৃষকদের মাঝে বিনামূল্যে বিতরণ এবং কৃষি গবেষণা কাজে ও উৎপাদিত কৃষি পণ্য সংরক্ষণে এনসিসি ব্যাংক বিশেষ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন। এছাড়া, সারাদেশের সুবিধাবঞ্চিত ও পিছিয়ে পড়া সাধারণ জনগোষ্ঠীকে আর্থিক খাতের আওতায় আনার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের নির্দেশনা মোতাবেক ব্যাংক কাজ করে যাচ্ছে বলে তিনি উল্লেখ করেন।