৮ কোম্পানির পর্ষদ সভা আজ

Posted on November 8, 2023

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৮ কোম্পানির পর্ষদ সভা আজ (৮ নভেম্বর) বুধবার অনুষ্ঠিত হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো -পাওয়ারগ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি) লিমিটেড, বাংলাদেশ সার্ভিসেস লিমিটেড, জেএমআই সিরিঞ্জেস অ্যান্ড মেডিক্যাল ডিভাইসেস লিমিটেড, ন্যাশনাল টিউবস লিমিটেড, জেএমআই হসপিটাল রিকুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেড, অলটেক্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড, মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড ও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি)।

পাওয়ারগ্রিড: কোম্পানিটির পর্ষদ সভা বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হবে এবং লভ্যাংশের ঘোষণা আসতে পারে। পাশাপাশি চলতি ২০২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর) অনিরীক্ষিত প্রতিবেদন অনুমোদন করা হবে।সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) পিজিসিবির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৪ টাকা ৬৬ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছিল ৩ টাকা ৯২ পয়সা।

বাংলাদেশ সার্ভিসেস লিমিটেড: কোম্পানিটির পর্ষদ সভা বিকাল সাড়ে ৫টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হবে এবং লভ্যাংশের ঘোষণা আসতে পারে। পাশাপাশি চলতি ২০২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর) অনিরীক্ষিত প্রতিবেদন অনুমোদন করা হবে।সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৩ টাকা ৬ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৭ টাকা ৬৬ পয়সা।

জেএমআই সিরিঞ্জেস: কোম্পানিটির পর্ষদ সভা বেলা সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় চলতি ২০২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর) অনিরীক্ষিত প্রতিবেদন অনুমোদন করা হবে। ৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরে বিনিয়োগকারীদের ১০ শতাংশ লভ্যাংশ দেয়ার ঘোষণা দিয়েছে কোম্পানিটি। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৪ টাকা ৯৯ পয়সা।

ন্যাশনাল টিউবস লিমিটেড: কোম্পানিটির পর্ষদ সভা বেলা সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হবে এবং লভ্যাংশের ঘোষণা আসতে পারে। পাশাপাশি চলতি ২০২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর) অনিরীক্ষিত প্রতিবেদন অনুমোদন করা হবে।সমাপ্ত ২০২২-২৩ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে কোম্পানিটির ইপিএস হয়েছে ৬ পয়সা।

জেএমআই হসপিটাল: কোম্পানিটির পর্ষদ সভা বেলা ২টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় চলতি ২০২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর) অনিরীক্ষিত প্রতিবেদন অনুমোদন করা হবে। সমাপ্ত ২০২৩ হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানিটি। আলোচ্য হিসাব বছের কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ৪১ পয়সা।

অলটেক্স ইন্ডাস্ট্রিজ: কোম্পানিটির পর্ষদ সভা বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় চলতি ২০২৪ হিসাব বছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর) অনিরীক্ষিত প্রতিবেদন অনুমোদন করা হবে।সমাপ্ত ২০২৩ হিসাব বছরে বিনিয়োগকারীদের কোনা লভ্যাংশ ঘোষণা করেনি কোম্পানিটি। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২টাকা ৭০ পয়সা।

মেঘনা পেট্রোলিয়াম: কোম্পানিটির পর্ষদ সভা বিকাল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদনের পাশাপাশি লভ্যাংশের ঘোষণা আসতে পারে। গত ৩০ জুন সমাপ্ত ২০২২ হিসাব বছরে ১৫০ শতাংশ নগদ লভ্যাংশ বিনিয়োগকারীদের কাছে পাঠিয়েছে জ্বালানি খাতের কোম্পানিটি।

আইসিবি: কোম্পানিটির পর্ষদ সভা বেলা সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় ৩০ জুন সমাপ্ত ২০২৩ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন এবং আলোচ্য হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশের ঘোষণা আসতে পারে।সমাপ্ত ২০২৩ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) সমন্বিত ইপিএস হয়েছে ৫৮ পয়সা।