ডেঙ্গুতে আরও ৯ জনের মৃত্যু

Posted on November 6, 2023

নিজস্ব প্রতিবেদক : সারা দেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে রাজধানীতে ৬ জন এবং রাজধানীর বাইরে ৩ জন। এ সময় হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৭৯৪ জন ডেঙ্গু রোগী।

সোমবার (৬ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, এ সময়ে ডেঙ্গু শনাক্ত হয়ে আরও এক হাজার ৭৯৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। নতুন শনাক্তদের মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ৪১৭ জন, আর ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন ১,৩৭৭ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৬,৬৬২ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকা সিটির সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ১,৮০৭ জন এবং সিটির বাইরে বিভিন্ন হাসপাতালে ৪,৮৫৫ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন এক হাজার ৮২৭ জন। তাদের মধ্যে ঢাকায় ৪১৯ এবং ঢাকার বাইরের এক হাজার ৪০৮ জন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৬ নভেম্বর পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছেন মোট দুই লাখ ৮১ হাজার ৬৯৮ জন। তাদের মধ্যে ঢাকায় এক লাখ এক হাজার ৫৬৭ এবং আর ঢাকার বাইরের এক লাখ ৮০ হাজার ১৩১ জন।

এ সময় ডেঙ্গু আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন দুই লাখ ৭৩ হাজার ৬১৯ জন। তাদের মধ্যে ঢাকায় ৯৮ হাজার ৯১৯ এবং ঢাকার বাইরের এক লাখ ৭৪ হাজার ৭০০ জন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে এখন পর্যন্ত এক হাজার ৪১৭ জনের মৃত্যু হয়েছে।